ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

কালিয়াকৈরে বন কর্মকর্তা ও র্কচারীদের ওপর হামলা, আহত ৪
প্রকাশ: বুধবার, ৪ সেপ্টেম্বর, ২০২৪, ৬:১১ পিএম  (ভিজিট : ২৯০)
গাজীপুরের কালিয়াকৈরে বিএনপি নেতা ও সাবেক ইউপি সদস্যের নেতৃত্বে বন কর্মকর্তাদের উপর হামলার ও মালামাল লুট করার ঘটনা ঘটেছে। এতে কর্মকর্তা ও কর্মচারীসহ আহত হয়েছেন চারজন। স্থানীয়রা আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে।

বুধবার( ৪ সেপ্টেম্বর) সকালে উপজেলার জাথালিয়া বন বিট কার্যালয়ে এ ঘটনা ঘটেছে। আহতরা হলেন- উপজেলার কাচিঘাটা রেঞ্জ কর্মকর্তা সৈয়দ আমিনুর রহমান, জাথালিয়া বনবিট কর্মকর্তা মাসুম উদ্দিন আহমেদ, মোজাম্মেল হক বন প্রহরী ও এনামুল হক বন প্রহরী।

জানা গেছে, গত ৪ আগস্ট বৈষম্যবিরোরী ছাত্রজনতা আন্দোলনে সাবেক প্রধানমন্ত্রী  শেখ হাসিনা পালানোর পরে কালিয়াকৈর রেঞ্জ অফিসে হামলা ও ভাংচুর চালায় বিক্ষুব্ধ জনতা। এসময় অফিসে থাকা আগ্নেয়াস্ত্র লুট হওয়ার ঘটনা ঘটে। এ নিয়ে আতঙ্কে দিন কাটছে কর্মকর্তা কর্মচারীদের। এ সুযোগে কালিয়াকৈর ও কাচিঘাটা রেঞ্জ আওতাধীন সরকারি জমি দখলের মহাউৎসব চলছে। এ ঘটনায় বন কর্মকর্তা-কর্মচারীরা বাধা দিতে গেলে অনেকেই হামলার শিকার হয়েছেন। 

এর ধারাবাহিকতায় বুধবার সকালে উপজেলার ফুলবাড়িয়া ইউনিয়নের বড় চালা বাজারে সরকারি জমি দখল করে একটি দোকান ঘর নির্মাণ করা হয়। পরে জাথালিয়া বনবিট অফিসের কর্মকর্তা ও কর্মচারীরা দোকান ঘর উচ্ছেদ করে চলে যায়। এসময়  ৫নং ওয়ার্ড বিএনপির সভাপতি ও সাবেক ইউপি সদস্য আনিছের নেতৃত্বে ৩০ থেকে ৪০ জনের একটি দল দেশিয় অস্ত্র সজ্জিত হয়ে বনবিভাগের অফিসে গিয়ে কর্মকর্তা কর্মচারীদের ওপর হামলা চালালে তাদের ডাক চিৎকারে আশেপাশের লোকজন ছুটে আসলে তাদেরকে হুমকি দিয়ে ঘটনাস্থল থেকে দ্রুত পালিয়ে যায়। এসময় দুটি মোবাইল ফোন লুট করে নিয়ে পালিয়ে যায় তারা।

এসময় লোকজন আহতদেরকে উদ্ধার করে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এ ঘটনায় এলাকায় থমথমে পরিবেশ বিরাজ করছে।

উপজেলা ফুলবাড়িয়া ইউনিয়নের কাচিঘাটা রেঞ্জ কর্মকর্তা সৈয়দ আমিনুর রহমান জানান, সরকারি জমি দখল করে দোকান ঘর নির্মাণ করেছে। জানতে পেরে উচ্ছেদ করতে যায়। উচ্ছেদের পর অফিসে চলে আসলে কিছুক্ষণ পর ইউপি সদস্যসহ লোকজন নিয়ে এসে আমাদের ওপর অতর্কিত হামলা চালায়। এতে আমিসহ চারজন গুরুত্বর আহত হয়েছি।

৫নং ওয়ার্ড বিএনপির সভাপতি ও সাবেক ইউপি সদস্য আনিছ জানান, ফুলবাড়িয়া ইউনিয়নের শতাধিক ঘরবাড়ি হয়েছে। শুধু আমার ঘর ভেঙে দেওয়া হয়েছে। অফিসে যেয়ে তাদের হামলা চালানো হয়নি। ঘটনাস্থলেই তাদের সাথে ধাক্কাধাক্কি হয়েছে।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close