ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

সরাইলে সাবেক গণপূর্তমন্ত্রী ও ৩ এমপির বিরুদ্ধে হত্যা মামলা
প্রকাশ: মঙ্গলবার, ৩ সেপ্টেম্বর, ২০২৪, ১১:২৭ পিএম  (ভিজিট : ১৬০)
ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে লিটন মিয়া হত্যাকাণ্ডের ঘটনায় জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক গণপূর্তমন্ত্রী র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী, জাতীয় পার্টির নির্বাহী কমিটির সাবেক ভাইস চেয়ারম্যান ও সাবেক এমপি অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা, সরাইল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংরক্ষিত আসনের সাবেক এমপি উম্মে ফাতেমা নাজমা বেগম ওরফে শিউলী আজাদ, বাংলাদেশ তরিকত ফেডারেশনের চেয়ারম্যান ও চট্টগ্রামের সাবেক এমপি মজিবুল বশর মাইজভাণ্ডারীসহ ৬৭ জনের নামে হত্যা মামলা দায়ের করা হয়েছে। 

উপজেলার রসুলপুর গ্রামের বাসিন্দা সুলতান উদ্দিন বাদী হয়ে মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) ভোরে সরাইল থানায় এই মামলাটি করেন। এতে অজ্ঞাতনামা আরও ২০০ থেকে ৩০০ জনকে আসামি করা হয়েছে।

নিহত লিটন মিয়া উপজেলার কাটানিশার গ্রামের মুজান মিয়ার ছেলে। তিনি ব্যাটারিচালিত অটোরিকশার চালক ছিলেন। লিটন মিয়ার সাথে মামলার বাদী সুলতান উদ্দিনের কি সম্পর্ক, তা মামলায় উল্লেখ করা হয়নি। এ বিষয়ে সুলতান উদ্দিনের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলেও তিনি কল ধরেননি।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করে ২০২১ সালের ২৬ মার্চ থেকে হেফাজতে ইসলাম আন্দোলন করেছিল। ২৮ মার্চ সরাইল বিশ্বরোড মোড় এলাকায় ওই আন্দোলনে অংশ নিয়েছিলেন লিটন মিয়া (২৭)। সেখানে আসামিদের গুলিতে তিনি নিহত হন।

মামলার উল্লেখযোগ্য আসামিরা হলেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট নাজমুল হোসেন, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম ঠাকুর, উপজেলা ছাত্রলীগের সভাপতি শরিফ উদ্দিন, সাধারণ সম্পাদক ইশতিয়াক আহমেদ, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রোকেয়া বেগম, উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও শাহজাদাপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আছমা আক্তার, সাবেক খাদ্য মন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলামের ব্যক্তিগত কর্মকর্তা সমর ভৌমিক, জেলা পরিষদের সদস্য পায়েল হোসেন মৃধা, শাহবাজপুর ইউপির চেয়ারম্যান ও শাহবাজপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি খায়রুল হুদা চৌধুরী; পানিশ্বর ইউপির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান।

এ ব্যাপারে সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সোহাগ রানার সাথে যোগাযোগ করলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  হত্যা মামলা-আসামি   সরাইল-ব্রাহ্মণবাড়িয়া   




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close