ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

আলোচিত সেই কাদের মির্জার নামে লুটপাটের মামলা
প্রকাশ: মঙ্গলবার, ৩ সেপ্টেম্বর, ২০২৪, ৮:০৬ পিএম আপডেট: ০৩.০৯.২০২৪ ৮:১০ পিএম  (ভিজিট : ৪০১)
নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বহুল আলোচিত ও সমালোচিত বসুরহাট পৌরসভার সাবেক মেয়র ও কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল কাদের মির্জাকে প্রধান আসামি করে ৪৩ জনের বিরুদ্ধে মেসার্স ফিরোজ এন্ড ব্রাদার্স ও মেসার্স হুমায়ুন কবির টিম্বার এন্ড “স” মিল এর মালিক ফিরোজ আলম মিলন তার প্রতিষ্ঠানে হামলা, ভাঙচুর, চাঁদাবাজি ও লুটপাটের অভিযোগে সোমবার (২ সেপ্টেম্বর) নোয়াখালী জেলার বিজ্ঞ বিচারিক ম্যাজিস্ট্রেট এর ২ নম্বর আমলি আদালতে মামলা করেছেন। 

কাদের মির্জা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ছোট ভাই। মামলায় ২য় আসামি করা হয়েছে কাদের মির্জার ছোট ভাই শাহাদাত হোসেনকে। মামলায় ২ জন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ৪ জন ওয়ার্ড কাউন্সিলর ও একজন সাংবাদিককেও আসামি করা হয়। 
বিজ্ঞ বিচারক ইকবাল হোসেন মামলাটি গ্রহণ করে পিবিআইকে তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করার নির্দেশ দিয়েছেন। 

মামলার বিবরণে জানা যায়, ২০২১ সালের ৯ সেপ্টেম্বর শুক্রবার ভোর ৫টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মিলনের ব্যবসা প্রতিষ্ঠানে কাদের মির্জার নেতৃত্বে তার সাঙ্গপাঙ্গরা ব্যাপক হামলা, ভাঙচুর ও লুটপাট চালায়। এসময় মিলনের নিকট থেকে ৫০ লক্ষ টাকা চাঁদা দাবি করে। চাঁদা না দেওয়ায় মিলনের ব্যবসা প্রতিষ্ঠানে মূল্যবান ফার্নিচার, সোফা, কাঠের বানানো দরজা, কাঠের আলনা, শো-কেইছ, খাট, মূল্যবান কাঠ ও জিনিসপত্র লুট করে নিয়ে যায় এবং ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দিয়ে তালা ঝুলিয়ে দেয়। কাদের মির্জা সেখানে শিশু পার্ক করার ঘোষণা দেন। এতে মিলনের মোট ৪৩ কোটি ৩১ লক্ষ টাকার ক্ষতি সাধিত হয়। 

এ ব্যাপারে প্রতিষ্ঠান ২টির মালিক ফিরোজ আলম মিলন বলেন, সেসময়ে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে কাদের মির্জা ও তার সন্ত্রাসী বাহিনী এ হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটিয়েছে। 
 
মামলা বিষয়টি নিশ্চিত করে মিলনের আইনজীবী আবদুর রহিম সোহেল বলেন, মামলাটি বিজ্ঞ আদালত গ্রহণ করেছেন। গ্রহণ করে পিবিআইকে তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দিয়েছেন। 

উল্লেখ্য, গত ৫ আগস্ট শেখ হাসিনা পতনের পর কাদের মির্জার বিরুদ্ধে এই প্রথম মামলা হলো কোম্পানীগঞ্জে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  কাদের মির্জা-লুটপাটের মামলা   কোম্পানীগঞ্জ-নোয়াখালী  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close