ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

ঝালকাঠিতে আমু-শাজাহান ওমরসহ ৬২ জনের নামে মামলা
প্রকাশ: সোমবার, ২ সেপ্টেম্বর, ২০২৪, ৯:১৩ পিএম  (ভিজিট : ১৭২)
ঝালকাঠি-২ আসনের সাবেক সংসদ সদস্য ও আওয়ামী লীগ কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু ও ঝালকাঠি-১ আসনের সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার শাজাহান ওমর বীর উত্তমের বিরুদ্ধে অস্ত্র ও বিস্ফোরক আইনে মামলা হয়েছে। মামলায় আরও ৬০ জনের নাম রয়েছে।

গত ৪ আগস্ট ঝালকাঠি শহরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচিতে হামলা, বোমা বিস্ফোরণ ও গুলিবর্ষণের অভিযোগে মামলাটি দায়ের করা হয়। 

সোমবার (২ সেপ্টেম্বর) দুপুরে জেলা ছাত্রদলের সহ-সভাপতি বিজয় কুমার সরকার (কেশব সুমনা) বাদী হয়ে ঝালকাঠি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন। 

মামলা সূত্রে জানা গেছে, গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পূর্ব ঘোষিত কর্মসূচিতে যোগ দিতে বেলা সাড়ে ১১টার দিকে সাধারণ শিক্ষার্থীরা শহরের রোনালস রোডে সমবেত হন। এসময় সাবেক সাবেক সংসদ সদস্য আমির খান আমু, ব্যারিস্টার শাহজাহান ওমর ও আমির হোসেন আমুর ভায়রা ফকরুল মজিদ কিরনের নির্দেশে শিক্ষার্থীদের ওপর হামলা ও বোমার বিস্ফোরণ ঘটানো হয়। এ ঘটনায় উল্লেখিত তিনজনসহ মোট ৬২ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়। 

মামলায় উল্লেখযোগ্য আসামিদের মধ্যে আছেন- ঝালকাঠি পৌরসভার সাবেক মেয়র লিয়াকত আলী তালুকদার, আফজাল হোসেন রানা ও প্যানেল মেয়র তরুন কুমার কর্মকার।

এ ব্যাপারে বাদী পক্ষের আইনজীবী আল মাহাবুব সুমন জানান, ঝালকাঠি-২ আসনের সাবেক সংসদ সদস্য আমির হোসেন আমু ও ঝালকাঠি-১ আসনের সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার শাজাহান ওমর বিরুদ্ধে একটি নালিশি অভিযোগ দায়ের করা হয়েছে। আদালত মামলাটি ঝালকাঠি সদর থানার অফিসার ইনচার্জকে তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন। 

সদর থানার অফিসার ইনচার্জ মো. শহিদুল ইসলাম জানান, আদালতের আদেশের কপি এখনো আমার হাতে এসে পৌঁছায়নি। কপি হাতে পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে। 

উল্লেখ্য, ব্যারিস্টার শাজাহান ওমর বীর উত্তম চারদলীয় জোট সরকারের আইন প্রতিমন্ত্রী ও কেন্দ্রীয় বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান ছিলেন। তিনি ২০২৪ সালের জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  ছাত্র আন্দোলন-হামলা-মামলা   ঝালকাঠি   বরিশাল বিভাগ  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close