ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

সিডিএর নতুন চেয়ারম্যান প্রকৌশলী নুরুল করিম
প্রকাশ: সোমবার, ২ সেপ্টেম্বর, ২০২৪, ৮:১০ পিএম  (ভিজিট : ২১৬)
চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছের নিয়োগ বাতিল করা হয়েছে। নতুন চেয়ারম্যান হিসাবে নিয়োগ পেয়েছেন প্রকৌশলী মো. নুরুল করিম। সোমবার (২ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখার উপসচিব কানিজ ফাতিমা স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। 

প্রজ্ঞাপনে বলা হয়েছে, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছের নিয়োগের অবশিষ্ট মেয়াদ বাতিল পূর্বক প্রকৌশলী মো. নুরুল করিমকে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ আইন, ২০১৮ এর ধারা-৭ অনুযায়ী অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে যোগদানের তারিখ থেকে পরবর্তী তিন বছর মেয়াদে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান পদে নিয়োগ প্রদান করা হলো। এই নিয়োগের অন্যান্য শর্ত অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে। জনস্বার্থে এ আদেশ অবিলম্বে কার্যকর হবে। ৫ আগস্ট রাজনৈতিক পট পরিবর্তনের কয়েক মাস আগে মোহাম্মদ ইউনুছকে সিডিএ চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেয়া হয়। 

গত ২৪ এপ্রিল তাকে তিন বছরের জন্য নিয়োগ পান তিনি। সোমবার চার মাস সাত দিনের মাথায় চেয়ারম্যানের পদ থেকে সরানো হলো। নিয়োগ হয় নতুন চেয়ারম্যান।

নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পাওয়া প্রকৌশলী মো. নুরুল করিমের বাড়ি চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার নারায়ণহাট ইউনিয়নের শৈলাকুপা গ্রামে। তিনি ওই এলাকার মরহুম প্রফেসর তোফায়েল আহমদের ছেলে। তার বাবা প্রফেসর তোফায়েল আহমদ চট্টগ্রাম কলেজের ইংরেজি বিভাগের প্রধান ছিলেন। প্রকৌশলী মো. নুরুল করিম বিদ্যুৎ উন্নয়ন বোর্ড থেকে ২০১৫ সালে প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত), বিতরণ প্রকল্প পদে দায়িত্ব পালনকালীন অবসর গ্রহণ করেন। কর্মজীবনে তিনি যুক্তরাজ্য, জার্মানি, মালেশিয়া, থাইল্যান্ড, চীনসহ বিভিন্ন দেশে প্রকৌশল বিষয়ক প্রশিক্ষণ, সেমিনার এবং ওয়ার্কশপে অংশগ্রহণ করেন।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ   সিডিএর নতুন চেয়ারম্যান  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close