ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

পদ্মায় নৌকাডুবিতে নিখোঁজ ৪ জনের সন্ধান মেলেনি, অভিযান সমাপ্ত
প্রকাশ: সোমবার, ২ সেপ্টেম্বর, ২০২৪, ৭:৫৭ পিএম  (ভিজিট : ১৬২)
রাজশাহীর পদ্মায় শ্রমিক পরিবহন করার সময় নৌকাডুবির ঘটনায় কাউকে উদ্ধার করা যায়নি। ফায়ার সার্ভিসের ডুবুরি দল সোমবার (২ সেপ্টেম্বর) দুপুরে অভিযান সমাপ্ত ঘোষণা করে।

নিখোঁজ ব্যক্তিরা হলেন- মাঝারদিয়ার গ্রামের এনামুল হকের ছেলে রাজু (২২), এন্তাজুল হকের ছেলে সবুজ (২০), আবুল কালামের ছেলে ফারুক (১৯) ও খলিলের ছেলে মোহাম্মদ আলী (৩৮)। 

ফায়ার সার্ভিসের পক্ষ থেকে জানানো হয়, ভরা মৌসুমে নদীর তীব্র স্রোতের কারণে উদ্ধার অভিযান পরিচালনা করা সম্ভব হচ্ছে না। এই কারণে উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়েছে।

এর আগে রোববার (১ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে অতিরিক্ত স্রোতের কারণে ১৬ জন যাত্রী নিয়ে নৌকাটি ডুবে যায়। ১২ জন সাঁতরে পাড়ে উঠলেও চারজন নিখোঁজ হয়ে যান। পবা উপজেলার হরিপুর ইউনিয়নের চরমাঝারদিয়ার এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নৌকার সব যাত্রী চরমাঝারদিয়ার গ্রামের বাসিন্দা।

হরিপুর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের সদস্য হুমায়ন কবীর জানান, তারা শহরে শ্রমিকের কাজ করে। সেখান থেকে সন্ধ্যার পর তারা ডিঙ্গি নৌকায় করে চরমাঝারদিয়ার এলাকায় রওয়ানা দেয়। পাড়ের প্রায় কাছাকাছি এসে পৌঁছালে নৌকাডুবির ঘটনা ঘটে। নৌকায় ১৬ জন শ্রমিক ছিলেন। এর মধ্যে ১২ জন সাঁতরে পাড়ে এসে উঠেন।

রাজশাহী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সিনিয়র স্টেশন অফিসার আবু সামা বলেন, চর মাঝারদিয়ারে নৌকাডুবির ঘটনায় আমাদের ডুবুরি দল পাঠানো হয়েছিল। স্রোতের কারণে সেখানে ডুবুরি দল থাকতে পারেনি। দুপুরের দিকে উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করেই চলে আসে। যেখানে নৌকাডুবি হয়েছে সেখানে উদ্ধার কাজ চালানো সম্ভব না।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  পদ্মায় নৌকাডুবি-শ্রমিক নিখোঁজ   ফায়ার সার্ভিস-ডুবুরি দল   রাজশাহী   




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close