ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

১৪ ফুট লম্বা অজগর সাপ উদ্ধার, বনে অবমুক্ত
প্রকাশ: সোমবার, ২ সেপ্টেম্বর, ২০২৪, ৪:৪৯ পিএম  (ভিজিট : ২৬৪)
চট্টগ্রামের ফটিকছড়িতে দুই দিনের ব্যবধানে দুইটি অজগর সাপ উদ্ধার করা হয়েছে। সোমবার (২ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার নাজিরহাট পৌরসভার কুম্ভারপাড়াস্থ এলাকা থেকে একটি এবং অপরটি আগের দিন বারমাসিয়া এলাকা থেকে উদ্ধার করা হয়। পরে এ দুটি সাপ উপজেলার সংরক্ষিত বনে অবমুক্ত করা হয়।

প্রত্যক্ষদর্শী মো. ইউছুপ জানান, সোমবার (২ সেপ্টেম্বর) দুপুরে অজগরটি একটি বাউন্ডারি ওয়ালের একটি জালে আটকে ছিল। মাদ্রাসার শিক্ষার্থীরা দেখে সবাই সাপটি উদ্ধার করে। পরবর্তীতে একটি সংস্থাকে জানানো হলে তাদের সদস্যরা এসে সাপটি নিয়ে যান। পরে তারা এটি বনে অবমুক্ত করেন। 

সাপটি উদ্ধার করেন Wildlife And Snake Rescue Team In Bangladesh-(WSRTBD) এর চট্টগ্রাম জেলার উদ্ধার কর্মী রেজাউল করিম রাকিব।

রেজাউল করিম রাকিব বলেন, ‘খবর পেয়ে সাপটি উদ্ধার করি। সাপটি দৈর্ঘ্য ১৪ ফুট। পরবর্তীতে সাপটি সংরক্ষিত বনে অবমুক্ত করা হয়। সেখানে সাপটি নিজের মতো করে থাকবে।’

এদিকে, গতকাল রোববার (১ সেপ্টেম্বর) উপজেলার সুয়াবিল ইউনিয়নের বারমাসিয়া চা বাগান এলাকা থেকে ১৩ ফুট দৈর্ঘ্যের আরও একটি অজগর উদ্ধার করেন স্থানীয়রা। কৃষকেরা খালের পাড়ে ঘাস কাটার সময় অজগরটি দেখতে পান। এটিও উপজেলার শোভনছড়ি বন বিটের সংরক্ষিত বনে অবমুক্ত করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মোজাম্মেল হক চৌধুরী বলেন, ‘সম্প্রতি বানের জলে এসব বন্যপ্রাণী লোকালয়ে চলে আসতে পারে। এসব প্রাণীকে তাদের আবাসস্থলে নিরাপদে ফিরিয়ে দেওয়ার আহবান জানান তিনি।’

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  অজগর সাপ উদ্ধার-বনে অবমুক্ত   ফটিকছড়ি-চট্টগ্রাম  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close