ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

ছনুয়া খালে সাঁকো স্থাপনের উদ্বোধনে খুশি ৩০ হাজার মানুষ
প্রকাশ: রবিবার, ১ সেপ্টেম্বর, ২০২৪, ৯:৫১ পিএম  (ভিজিট : ২২৪)
দীর্ঘদিন ধরে ছনুয়া ও রাজাখালীর মানুষকে ছনুয়া খাল পারাপারে দুর্ভোগ পোহাতে হতো। প্রাকৃতিক দুর্যোগে খাল পারাপারে দুর্ভোগের সীমা ছিল না। জনসাধারণের দুর্ভোগ লাঘবে এবার ছনুয়া খালে ১০ লাখ টাকা ব্যয়ে স্থাপন হচ্ছে বাঁশের সাঁকো। এতে করে খাল পারাপারে কষ্ট লাঘব হবে রাজাখালী ফৈজুন্নেছা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ, রাজাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় ও রাজাখালী বিইউআই কামিল মাদ্রাসার শিক্ষার্থীদের।

এদিকে চট্টগ্রাম জেলা পরিষদের সহযোগিতায় ছনুয়া খালে ১০ লক্ষ টাকা ব্যয়ে এই সাঁকো স্থাপনের উদ্যোগ নিয়েছে ছনুয়া উন্নয়ন পরিষদ। সাঁকো নির্মিত হওয়ায় বেজায় খুশি খালের দুই পারের মানুষ। তাদের দীর্ঘদিনের ভোগান্তি দূর হবে এবার। তবে ছনুয়া খাল পারাপারে জনসাধারণের দুর্ভোগ লাঘবের স্থায়ী সমাধান হিসেবে খালের ওপর সেতু নির্মাণের দাবি রাজাখালী ও ছনুয়ার বাসিন্দাদের। এই খালে সেতু নির্মাণ হলে কক্সবাজারের পেকুয়া উপজেলা ও চট্টগ্রাম জেলার বাঁশখালীর সাথে যোগাযোগের মাইলফলক হবে।

রোববার (১ সেপ্টেম্বর) বেলা ১১টায় রাজাখালীর ভাঁখালী টু ছনুয়া ইউনিয়নের ছেলবন এলাকায় ছনুয়া খালের উপর সাঁকো স্থাপন কাজের উদ্বোধন করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন ছনুয়া পরিষদের সভাপতি, আধুনিক ছনুয়ার স্বপ্নদ্রষ্টা লায়ন মোহাম্মদ আমিরুল হক এমরুল কায়েস।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাজাখালী ফৈজুন্নেছা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের গভর্নিং বডির সভাপতি আলহাজ্ব এ.জে.এম গিয়াসউদ্দিন চৌধুরী, অধ্যক্ষ মোহাম্মদ ইউসুফ, রাজাখালী ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ডের সদস্য নুরুল আলম, মাওলানা দেলাওয়ার হোসাইন, সাংবাদিক এম. বেলাল উদ্দিন, জামায়াত নেতা মোহাম্মদ হোছাইনসহ রাজাখালী ফৈজুন্নেছা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা। পরে দেশ ও জাতির মঙ্গল কামনায় মোনাজাত করেন মাওলানা মীর মোহাম্মদ আদম।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  ছনুয়া খাল-দুর্ভোগ   সাঁকো স্থাপন   বাঁশখালী-চট্টগ্রাম  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close