ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

আ.লীগ নেতার দখলে কোটালীপাড়ার সিএইচসিপির কার্যালয়!
প্রকাশ: রবিবার, ১ সেপ্টেম্বর, ২০২৪, ৭:৫৭ পিএম  (ভিজিট : ২১৬)
ইনসেটে আওয়ামী লীগ নেতা কামাল হোসেন। ছবি: কোলাজ

ইনসেটে আওয়ামী লীগ নেতা কামাল হোসেন। ছবি: কোলাজ

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় আওয়ামী লীগ নেতা কামাল হোসেনের বিরুদ্ধে বেসরকারি সংস্থা কমিউনিটি হেলথ কেয়ার প্রজেক্ট (সিএইচসিপি) এর আঞ্চলিক কার্যালয় দখলের অভিযোগ উঠেছে। এ ঘটনায় সংস্থাটির পক্ষ থেকে অভিযোগ দায়ের করা হলেও কোটালীপাড়া থানা পুলিশ এখন পর্যন্ত কোন কার্যকরী পদক্ষেপ গ্রহণ করেনি। 

দখলকারী আওয়ামী লীগ নেতা কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সহ-দপ্তর সম্পাদক ও উপজেলার উত্তরপাড়া গ্রামের জলিল শেখের ছেলে। 

জানা গেছে, ১৯৭৪ সালে আর্ত মানবতার সেবায় বেসরকারি সংস্থা কমিউনিটি হেলথ কেয়ার প্রজেক্ট (সিএইচসিপি) গঠিত হয়। পরবর্তীতে কোটালীপাড়াসহ এ অঞ্চলের পিছিয়ে পড়া মানুষদের শিক্ষা, স্বাস্থ্য ও আর্থসামাজিক উন্নয়নে এখানে সংস্থাটির একটি আঞ্চলিক কার্যালয় স্থাপন করা হয়। কোটালীপাড়ায় কার্যালয় স্থাপনের পরে প্রায় ৫০ বছর ধরে এ এলাকার মানুষদের শিক্ষা, স্বাস্থ্য ও আর্থসামাজিক উন্নয়নে কাজ করে যাচ্ছে।

এরপর ২০১৬ সালে বিভিন্ন অনিয়মের কারণে সংস্থাটির পরিচালনা পরিষদ নির্বাহী পরিচালক ডা. সনজিব কুন্ডকে অপসারণ করে ডেভিড অধিকারীকে নির্বাহী পরিচালক হিসেবে নিয়োগ প্রদান করেন। 

ডেভিড অধিকারী নির্বাহী পরিচালক হিসেবে দায়িত্ব নেওয়ার পরে সারা দেশের মতো কোটালীপাড়া আঞ্চলিক অফিসও তাদের কার্যক্রম চালিয়ে আসছিল। সম্প্রতি আওয়ামী লীগ নেতা কামাল হোসেন লোকজন নিয়ে উপজেলার মাদার বাড়িতে অবস্থিত কমিউনিটি হেলথ কেয়ার প্রজেক্ট (সিএইচসিপি) আঞ্চলিক কার্যালয়টি দখল করে নেয়। 

কমিউনিটি হেলথ কেয়ার প্রজেক্টের (সিএইচসিপি) কোটালীপাড়া আঞ্চলিক কার্যালয়ের মনিটরিং অফিসার, ভারপ্রাপ্ত ব্যবস্থাপক কৌশিক অধিকারী বলেন, গত ৬ আগস্ট কামাল হোসেন লোকজন নিয়ে এসে আমাদের কার্যালয়টি দখল করে নেয়। এ সময় আমরা বাঁধা দিতে গেলে তিনি আমাদেরকে শারীরিকভাবে লাঞ্ছিত করে কার্যালয় থেকে বের করে দেয়। এ ঘটনায় আমরা কোটালীপাড়া থানায় দুটি অভিযোগ দায়ের করেছি। 

এ বিষয়ে আওয়ামী লীগ নেতা কামাল হোসেনের কাছে জানতে চাওয়া হলে তিনি কোন প্রকার মন্তব্য করতে রাজি হয়নি। 

কমিউনিটি হেলথ কেয়ার প্রজেক্ট (সিএইচসিপি) এর নির্বাহী পরিচালক ডেভিড অধিকারী বলেন, আওয়ামী লীগ নেতা কামাল হোসেন চর দখলের মতো আমাদের সংস্থার কোটালীপাড়া আঞ্চলিক কার্যালয়টি দখল করে নিয়েছে। তিনি কার্যালয়টি দখল করে নিয়ে অর্থনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করছে। এই অবৈধ ভাবে কর্মকাণ্ড পরিচালনায় করায় আমরা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছি। তাই আমাদের কার্যালয়টি দ্রুত সময়ের মধ্যে দখল মুক্ত করার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি। 

কোটালীপাড়া থানার ওসি মুহাম্মদ ফিরোজ আলম বলেন, এ ঘটনায় অভিযোগ পেয়েছি তদন্ত পূর্বক পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  আ.লীগ নেতা-কার্যালয় দখল   কোটালীপাড়া-গোপালগঞ্জ  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close