ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

রাজশাহীতে পুষ্টি বিষয়ক মেলা ও ক্যাম্পেইন
প্রকাশ: রবিবার, ১ সেপ্টেম্বর, ২০২৪, ৫:২১ পিএম  (ভিজিট : ৫১০)
রাজশাহীর মোহনপুরে খাদ্য ভিত্তিক পুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক ৩ দিনব্যাপি মেলা ও ক্যাম্পেইন এর শুভ উদ্বোধন করা হয়েছে। 

রোববার (১ সেপ্টেম্বর) সকালে উপজেলার বসন্তকেদার উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে কৃষি উন্নয়নের মাধ্যমে পুষ্টি ও খাদ্য নিরাপত্তা জোরদার করণ প্রকল্প (বারটান অংগ) ও বাংলাদেশ ফলিত পুষ্টি গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট বারটান এর আয়োজনে ও কৃষি সম্প্রসারণ অধিদফতর এর সহযোগিতায় এ মেলা/ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

ক্যাম্পেইন অনুষ্ঠানে সিরাজগঞ্জ আঞ্চলিক কার্যালয় উর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. ছাদেকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আয়শা সিদ্দিকা। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি অফিসার কামরুল ইসলাম, অতিরিক্ত কৃষি অফিসার কৃষিবিদ এম. এ. মান্নান,  বসন্তকেদার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিকুল ইসলাম, বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূরে আলম সিদ্দিকী মুকুল। ক্যাম্পেইনে অত্র স্কুলের কোমলমতি শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। 

মেলা ও ক্যাম্পেইনে বক্তারা বলেন, কোমলমতি শিক্ষার্থীদের জানতে হবে কোন খাদ্যে কি পরিমাণ পুষ্টি আছে। সেই মোতাবেক শরীরে পুষ্টিকর খাদ্য সবাইকে খেতে হবে। শুধু দামি ফলমুল ও সবজিতে পুষ্টি  থাকে  এটা ঠিক নয় আমাদের আশেপাশে যে সকল দেশীয় ফলমুল ও সবজি আছে তাতে প্রচুর পরিমাণ পুষ্টি রয়েছে তা মেলা ও ক্যাম্পেইনের মাধ্যমে শিক্ষা গ্রহণ করে পরিবারের সদস্য ও অন্যান্য শিক্ষার্থীদের মধ্যে সচেতনতা বৃদ্ধি করবে বলেও জানা গেছে।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close