ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

বন্যা দূর্গত অসহায় পরিবারকে পূর্ণবাসনের ব্যবস্থা করা হবে: উপদেষ্টা ফারুক-ই-আযম
প্রকাশ: শনিবার, ৩১ আগস্ট, ২০২৪, ৭:১৯ পিএম  (ভিজিট : ১৭০)
অন্তর্বর্তী কালীন সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ এবং মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রনালয়ের উপদেষ্টা ফারুক-ই-আযম বীর প্রতীক হাটহাজারী উপজেলার ১নং ফরহাদাবাদ ইউনিয়নের নাজিরহাট নতুন ব্রীজ সংলগ্ন হালদা নদীর বেড়ি বাঁধের ভাঁঙ্গন এলাকা পরিদর্শন করেছেন। 

শনিবার (৩১ আগস্ট) দুপুর দেড়টার দিকে তিনি বন্যার কারণে ভেঙ্গে যাওয়া ওই স্থানটি পরিদর্শন করেন।

গত কিছুদিন আগে টানা প্রবল বর্ষণের ফলে সৃষ্টি হওয়া ঢলের কারণে প্রচণ্ড স্রোতের তোড়ে হালদা নদীর বেড়ি বাঁধের ওই অংশটি ভেঙে গেলে লোকালয়ে বন্যার পানি প্রবেশ করে ফরহাদাবাদ ইউনিয়নের প্রায় ৩ হাজারের অধিক পরিবার ক্ষতিগ্রস্থ হন।

অংশটি পরিদর্শনের সময় তিনি আশে পাশের ক্ষতিগ্রস্তদের সাথে কথা বলে তাদের খোঁজ খবর নেন। এসময় তিনি বলেন, "হালদা নদীর ভাঁঙ্গন অংশটি দ্রুত মেরামত করা হবে এবং দূর্গত অসহায় পরিবারকে পূর্ণবাসনের ব্যবস্থা গ্রহন করা হবে। পরে তার পক্ষ বন্যা দূর্গত ২৪০ পরিবারের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। 

এ সময় চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. তোফায়েল ইসলাম, জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ বি এম মশিউজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার হাটহাজারী সার্কেল সোয়েব আহম্মদ খাঁন, সহকারী কমিশনার (ভূমি)  মেহরাজ শারবীন, হাটহাজারী মডেল থানার ওসি মো. মনিরুজ্জামান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) নিয়াজ মোর্শেদ, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী চট্টগ্রাম সার্কেল-১ প্রকৌশলী শওকত ইবনে সাঈদ, পার্বত্য জেলা রাঙ্গামাটির নির্বাহী প্রকৌশলী তনয় কুমার ত্রিপুরা, এল জি শাহীন বাদশা, উপসহকারী প্রকৌশলী মৈ সং সিং, মনির আহম্মদ, উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, ১নং ফরহাদাবাদ ইউ পিরবিভিন্ন ওয়ার্ডের সদস্যবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close