ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

মালয়েশিয়ায় ১১ বাংলাদেশি গ্রেফতার
প্রকাশ: শনিবার, ৩১ আগস্ট, ২০২৪, ৯:০১ এএম  (ভিজিট : ৪৫৮)
বিশেষ অভিযানে এক ভারতীয়সহ ১১ বাংলাদেশিকে গ্রেফতার করেছে মালয়েশিয়ার অভিবাসন বিভাগ। গ্রেফতারদের কাছ থেকে জব্দ করা হয়েছে বিভিন্ন দেশের ৫৩০টি পাসপোর্ট।

পুত্রজায়া অভিবাসন বিভাগ শুক্রবার (৩০ আগস্ট) এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, বৃহস্পতিবার রাজধানী কুয়ালালামপুরের বন্দর মেনজালারা, জালান মেদান টুয়াঙ্কু, জালান তিয়ং নাম এবং জালান চেরাস এলাকায় গোয়েন্দা ও বিশেষ অভিযান বিভাগ, ইমিগ্রেশন হেডকোয়ার্টার পুত্রজায়া এবং বিভিন্ন পদের কর্মকর্তাদের সমন্বয়ে বিশেষ অভিযান চালানো হয়। অভিযানে ১১ বাংলাদেশি এবং একজন ভারতীয় নাগরিককে গ্রেফতার করা হয়। এ ছাড়া গ্রেফতার করা হয় মালয়েশিয়ান এক নারীকেও। যিনি একটি কোম্পানির মালিক বলে ধারণা করা হচ্ছে। গ্রেফতারদের বয়স ৩৩ থেকে ৫৩ বছরের মধ্যে।

ইমিগ্রেশনের উপ-পরিচালক (অপারেশন) জাফরি বিন এমবোক তাহা জানিয়েছেন, অভিবাসন আইন ১৯৫৯/৬৩, পাসপোর্ট আইন ১৯৬৬, ইমিগ্রেশন রেগুলেশন ১৯৬৩ এবং অ্যান্টি-ট্রাফিকিং ইন পারসন এবং অ্যান্টি স্মাগলিংয়ের অধীনে যে কোনো অপরাধীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া অব্যাহত থাকবে।

প্রাথমিক তদন্তে দেখা গেছে, তিন বাংলাদেশি, একজন ভারতীয় ব্যক্তির বৈধ পাসপোর্ট ছিল এবং দুই বাংলাদেশি পুরুষ অতিরিক্ত সময় অবস্থান করছিলেন। তবে গ্রেফতার অন্য বিদেশি নাগরিকদের কোনো বৈধ ভ্রমণ নথি বা পাসপোর্ট ছিল না। অভিযানে ৪১৪টি বাংলাদেশি পাসপোর্ট, ভারতীয় ৫৭টি, ইন্দোনেশিয়ার ৩৬টি, মিয়ানমারের ৯টি, পাকিস্তানের ৭টি, শ্রীলঙ্কার ৪টি, ফিলিপাইনের একটি, নেপালের একটি, মালয়েশিয়ার একটি পাসপোর্ট জব্দ করা হয়েছে। এছাড়া ৫টি কম্পিউটার সেট, একটি ল্যাপটপসহ আরও বেশকিছু জিনিসপত্র জব্দ করেছে অভিবাসন বিভাগ।

সময়ের আলো/জেডআই




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close