ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

পুঠিয়ায় জমি দখলের প্রতিবাদে সংবাদ সম্মেলন
প্রকাশ: বৃহস্পতিবার, ২৯ আগস্ট, ২০২৪, ১০:০৭ পিএম  (ভিজিট : ৩১০)
রাজশাহীর পুঠিয়ায় অবসর প্রাপ্ত সরকারি চাকুরিজীবি তার প্রভাব খাটিয়ে এলাকার অসহায় পরিবারের জমি দখল ও মিথ্যা মামলা হয়রানির অভিযোগে সংবাদ সম্মেলন করেছে খতিগ্রস্থ দুই পরিবার।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) বিকাল সাড়ে ৫টায় পুঠিয়া সাংবাদিক সমাজের কার্যালয়ে এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, উপজেলা ভালুকগাছি ইউনিয়নের ভালুকগাছি নাপিতপাড়া গ্রামের হয়রানির শিকার হাসিনা বেগম। 

সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়, গত বছরের অক্টোবর মাসে ভালুকগাছি মৌজার মাছ পাড়া গ্রামের অফেজান বিবির কাছ থেকে ২৪ শতক জমির মধ্যে হাসিনা বেগম ও তার জামাই কাবিল দুই জনে তিন শতক করে মোট ৬ শতক জমি ক্রয় করে। এছাড়াও ভালুকগাছি গ্রামের ভুমিদস্যু মহিদুল ইসলাম দুলাল ক্রয় করে সাড়ে ৪ শতক জমি। 

ভুমিদস্যু মহিদুল ইসলাম তার চাকুরির প্রভাব খাটিয়ে অবৈধ ভাবে জোরপূর্বক মোট ২৪ শতক জমি দখল করে নেয়। দখলের পর উক্ত জমিতে বর্তমানে পল্টি ফার্ম, খড়ির ঘর এবং সীমানা প্রাচির দিয়ে ঘিরে রেখেছে। গত ১ মাস পূর্বে মহিদুল ইসলাম দুলাল ও তার সহযোগির বিভিন্ন ধরনের দেশিয় অস্ত্রসস্ত্রসহ মারধোর করে এবং মিথ্যা মামলা দায়ের করে। 

এছাড়াও ভূমি অফিসের মিস কেস দেওয়ার কারণে জমির খতিয়ান আমরা তুলতে পারছি না। বর্তমানে পরিবার দুটি প্রাণনাশের হুমকিসহ হয়রানির শিকার হচ্ছে। এমতবস্থা থেকে দ্রুত মুক্তি পেতে সাংবাদিকদের দারস্থ হয় তারা। 

সংবাদ সম্মোনে পরিবার দুটির পক্ষে উপস্থিত ছিলেন- মোছা: হাসিনা বেগম, ওহাব আলী মন্ডল, কাবিল ও মাছুরা বেগম।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close