ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

মাধবপুরে কলেজের নাম পুনর্বহাল করার দাবিতে ছাত্রদের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল
প্রকাশ: বুধবার, ২৮ আগস্ট, ২০২৪, ৪:২৪ পিএম  (ভিজিট : ২৭২)
হবিগঞ্জের মাধবপুরে সৈয়দ সঈদ উদ্দিন ডিগ্রি কলেজের নাম পুনর্বহাল করার দাবিতে বৈষম্যবিরোধী ছাত্র জনতা মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে। 

বুধবার (২৮ আগষ্ট) দুপুরে কলেজ থেকে বৈষম্যবিরোধী ছাত্র জনতা বিক্ষোভ মিছিল করে উপজেলা পরিষদ প্রাঙ্গণে মানববন্ধন শেষে নাম পবির্তন করার দাবিতে সভা করেন। 

এতে বক্তব্য রাখেন মাধবপুর বৈষম্যবিরোধী ছাত্র সমন্বয়ক সিরাজুল ইসলাম তানজীল, মেহেদী হাসান, ইমন খান, আশরাফুল ইসলাম খান শাকিল, হাবিবা ইসলাম, কলেজের প্রাক্তন ছাত্র প্রেসক্লাবে সাবেক সভাপতি আলাউদ্দিন আল রনি, মোস্তফা কামাল বাবুল, সাবেক ভাইস চেয়ারম্যান আঃ আজিজ, সাবেক কাউন্সিলর গোলাপ খান, মাধবপু উপজেলা প্রেসক্লাবের সাবেক যুগ্ম আহবায়ক মো. জুলহাস উদ্দিন রিংকু প্রমুখ। 

পরে বৈষম্য বিরোধী ছাত্রনেতারা হবিগঞ্জ জেলা প্রশাসক ও মাধবপুর উপজেলা নির্বাহী অফিসারের কাছে স্মারকলিপি হস্তান্তর করেন। 

সভায় বক্তারা বলেন, ১৯৮৬ সালে বিট্রিশ বিরোধী আন্দোলনের নেতা ও পার্লামেন্ট সেক্রেটারী রাজনীতিবিদ সৈয়দ সঈন উদ্দিনের নামে তার সন্তানরা মাধবপুর উপজেলার পাশে সৈয়দ সঈদ উদ্দিন ডিগ্রি কলেজ প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠার পর থেকে একটানা ৭ বছর প্রতিষ্ঠাতা পরিবার কলেজের সকল ব্যয়ভার বহন করেন। এছাড়া তাদের নিজস্ব অর্থায়নে কলেজের ভুমি কেনা সহ একাডেমিক অবকাঠামো নির্মাণ করেন। ২০১০ সালে সর্বশেষ তারা ১ কোটি টাকা কলেজের তহবিলে অনুদান প্রদান করেন। কিন্তু ২০২০ সালে বিগত সরকারের আমলে তৎকালীন বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী এডভোকেট মাহবুব আলী এমপি প্রভাব কাটিয়ে সৈয়দ সঈদ উদ্দিন ডিগ্রি কলেজের নাম পরিবর্তন করে তার পিতার নামে মৌলানা আসাদ আলীর নামে কলেজের নামকরণ করেন। 

এতে মাধবপুর ছাত্রজনতা ও সাধারণ মানুষের মধ্যে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়। বৈষম্যবিরোধী ছাত্র নেতারা বলেন, সীমিত সময়ের মধ্যে অন্তবর্তীকালীন সরকার কলেজের নাম দ্রত পরিবর্তন না করলে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ সহ কঠিন কর্মসূচি দেওয়া হবে। তাই শিক্ষা উপদেষ্টার প্রতি মাধবপুর বাসীর দাবি অতি দ্রত কলেজের নাম যেন পরিবর্তন করা হয়।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close