ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

বন্যার্তদের সহায়তায় রওনা দিলো যবিপ্রবির 'উন্নত মম শির' টিম
প্রকাশ: বুধবার, ২৮ আগস্ট, ২০২৪, ১১:২৩ এএম  (ভিজিট : ৪১৮)
যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে খুলনার পাইকগাছার ২০০ বন্যার্ত পরিবারের মাঝে উপহার সামগ্রী ও খাদ্য সহযোগিতা পৌঁছে দিতে রওনা হয়েছে টিম 'উন্নত মম শির' এর প্রতিনিধি দল। এর আগে দুই ধাপে নোয়াখালী, ফেনী ও কুমিল্লায় ৯০০ পরিবারের জন্য খাদ্য সহযোগিতা নিয়ে যায় টিম 'উন্নত মম শির'।

বুধবার (২৮ আগস্ট) ভোর বেলা এক ট্রাক উপহার সামগ্রী (ত্রাণ) নিয়ে যাত্রা করে বিশ্ববিদ্যালয়ের দুজন শিক্ষক ও 'উন্নত মম শির' এর ৯ সদস্য বিশিষ্ট একটি দল। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মোঃ সিরাজুল ইসলাম।

জানা যায়, বৃহস্পতিবার থেকে মঙ্গলবার পর্যন্ত নগদ ৯ লাখ ৪ হাজার ৫২ টাকা সংগ্রহ করেছে টিম উন্নত মম শির। পরিস্থিতি বিবেচনায় অফলাইন অর্থ সংগ্রহ বন্ধ রেখেছে, তবে অনলাইন সংগ্রহ চলছে। এছাড়া শুধু ক্যাম্পাসের মধ্যে অর্থ সংগ্রহ কার্যক্রম চলমান রয়েছে। প্রথমবারের ২০০ প্যাকেট শুকনা খাবারের মধ্যে ছিল চাল, চিড়া, ডাল, পেঁয়াজ, রসুন, সয়াবিন তেল, খাবার স্যালাইন, লবণ, আলু ও বিস্কুট। এছাড়াও ঘরহারা পরিবারের জন্য পাইকগাছায় ৪০টি ত্রিপলও সরবরাহ করেছে উন্নত মম শির টিম।

এই বিষয়ে জানতে চাইলে উন্নত মম শির টিমের সদস্য জালিস মাহমুদ বলেন, "আল্লাহর অশেষ রহমতে আমরা এই ধরনের মানবসেবায় নিজেদের অংশগ্রহণ করতে পেরেছি। আমি দেশের সকল স্তরের মানুষকে আহ্বান করবো যেন তারাও তাদের নিজ নিজ জায়গা থেকে বন্যার্ত মানুষদের জন্য এগিয়ে আসে।"

উল্লেখ্য, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আলাদা আলাদা টিম হয়ে কাজ করছে। একটি টিম বিশ্ববিদ্যালয়ের টিএসসি, যশোর শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড় থেকে গণত্রাণ, বিভিন্ন ডিপার্টমেন্ট ও পথচারীদের থেকে আর্থিক সহযোগিতা সংগ্রহ করছে, এবং দুটি টিম ফেনী, নোয়াখালী ও কুমিল্লার পানিবন্দি মানুষের কাছে ত্রাণ পৌঁছে দিচ্ছে।


সময়ের আলো/এএ/




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close