ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

মেহেরপুরে পাবলিক প্রসিকিউটরের বিরুদ্ধে মামলা
প্রকাশ: মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০২৪, ১১:০৬ পিএম  (ভিজিট : ১৯৪)
বিভিন্ন সময়ে ভয়ভীতি প্রদর্শন করে মামলা, খুন ও গুমের ভয় দেখিয়ে ৩ কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে কামাল হোসেন নামের এক ব্যক্তি মামলা দায়ের করেছে মেহেরপুর জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) পল্লব ভট্টাচার্যের বিরুদ্ধে। মঙ্গলবার (২৭ আগস্ট) দুপুরে মেহেরপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-১ শারমিন নাহারের আদালতে হাজির হয়ে তিনি এ মামলা দায়ের করেন।

মামলায় পাবলিক প্রসিকিউটর (পিপি) পল্লব ভট্টাচার্যের সহযোগী হিসেবে আরও ১৮১ জনের নাম উল্লেখ করা হয়েছে। তিনি ২০১৪ সাল থেকে এখন পর্যন্ত মেহেরপুর জেলা ও দায়রা জজ আদালতের পিপি হিসেবে নিযুক্ত রয়েছেন। 

মামলাটি আমলে নিয়ে আদালতের বিচারক শারমিন নাহার সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছেন। বাদী পক্ষের আইনজীবী মারুফ আহমেদ বিজন এ তথ্য নিশ্চিত  করেছেন।

মামলার এজাহারে বলা হয়েছে, মেহেরপুর জেলা জজ আদালতের পিপি পল্লব ভট্টাচার্য প্রভাব খাটিয়ে সরকারের গুরুত্বপূর্ণ পদ দখলে নিয়ে সন্ত্রাসী ও অস্ত্রবাজ সংগঠন তৈরি করে এলাকায় ত্রাসের সৃষ্টি করেন এবং নিরীহ লোকদের মামলা, খুন ও গুম এর ভয় দেখিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছেন। বিগত ২০১৩ সাল থেকে ২০২৪ সাল পর্যন্ত ৫৯টি মামলার আসামিদের কাছে থেকে তার সন্ত্রাসী বাহিনীর লোকজন দিয়ে নিরীহ লোকদের তার বাড়িতে বা তার চেম্বারে ডেকে নিয়ে এসে চাঁদা আদায় করেছে। যেসব লোকজন আসামিকে চাঁদা দিতে ব্যর্থ হয়েছে তাদের উপরে উল্লেখিত মামলায় আসামি করেছে এবং উক্ত মামলায় আসামির সংখ্যা অনুমান দেড় থেকে দুই হাজার হবে এই আসামিদের জামিনের মুক্তি বা চার্জ হইতে খালাস বা খালাস প্রদানের নামে আসামিকে মিথ্যা মামলায় জড়ানো ও সাজা দেওয়ার ভয় দেখিয়ে তিন কোটি টাকা আদায় করেন। সর্বশেষ চলতি বছরের ১২ জুন সকাল সাড়ে ৮টার দিকে বাদী তার দলীয় সংগঠনের পক্ষ হইতে মামলা মোকদ্দমা পরিচালনা করিবার দায়িত্ব থাকায় আসামি তাকে তাহার নিজস্ব বাড়ির ‘ল’ চেম্বারে ডেকে নেন। এবং সাক্ষীগণের উপস্থিতিতে ১১ জন আসামির জামিনের জন্য ৪ লাখ টাকা চাঁদা গ্রহণ করেন। 

মামলায় ১৮১ আসামির মধ্যে অন্যতম কয়েকজন হলেন- জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুস সামাদ বাবুল বিশ্বাস, বুড়িপোতা ইউনিয়ন চেয়ারম্যান শাহ জামাল চৌধুরী, বারাদি ইউনিয়ন চেয়ারম্যান মোমিনুল ইসলাম, কুতুবপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ইদ্রিস আলী মাস্টার, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সাফুয়ান আহমেদ রুপক, সাবেক সাধারণ সম্পাদক জুয়েল রানা, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক বারিকুল ইসলাম লিজন, যুবলীগ নেতা মিজানুর রহমান হিরণ, ছাত্রলীগ নেতা কুতুব উদ্দিন।

উল্লেখ্য, মেহেরপুর জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট পল্লব ভট্টাচার্য গত জুলাই মাস থেকে দুই মাসের ছুটি নিয়ে জাপানে অবস্থান করছেন।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  পাবলিক প্রসিকিউটর-মামলা   মেহেরপুর জেলা জজ আদালত  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close