ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

পুঠিয়ায় শিক্ষা প্রতিষ্ঠানের ৫ কর্মদিবসে ছাত্রদের হিসাব দিতে নির্দেশ
প্রকাশ: মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০২৪, ৩:২২ পিএম  (ভিজিট : ২৮৪)
রাজশাহীর পুঠিয়ায় ধোপাপাড়া মোহনপুর আলিম মাদ্রাসা'য় অনিয়ম-দুর্নীতির অভিযোগ এনে গত কয়েকদিন ধরে ছাত্র আন্দোলনের পর মাদ্রাসার সভাপতি ও পুঠিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ কে এম নূর হোসেন নির্ঝর প্রতিষ্ঠানটিকে আগামী ৫ কর্মদিবসের মধ্যে হিসেব দেওয়ার নির্দেশ দিয়েছেন। মাদ্রাসার সকল হিসেব বুঝে নেওয়ার জন্য ছাত্র-জনতার মনোনীত দুজন শিক্ষকের উপর দায়িত্ব দেওয়া হয়েছে। শিক্ষারা হলেন আব্দুল হান্নান ও গণিতের শিক্ষক মোঃ জালাল উদ্দিন।

মঙ্গলবার (২৭ আগস্ট) সকাল ১০ টার দিকে ছাত্র অভিভাবক ও সাধারণ মানুষেরা উপস্থিত হয়ে হিসাব চাওয়া হয়। এছাড়াও প্রতিষ্ঠানটির বর্তমান সভাপতি ও পুঠিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম নূর হোসেন নির্ঝর এ সময় উপস্থিত ছিলেন।

শিক্ষার্থীদের ভাষ্যমতে, আমাদের এই আলিম মাদ্রাসায় গত বছর ঝড়ে ক্লাসরুমের টিন উড়ে যায়। সেখানে এখনো মেরামত করা হয়নি। একটু বৃষ্টি হলে ক্লাসরুমে ছাত্রদের গায়ে পানি পড়ে। এছাড়াও শিক্ষার্থীদের মাথার উপর কোন ফ্যানের ব্যবস্থা নাই। তাহলে মাদ্রাসার এত টাকা পয়সা কোথায় যায়? সে কারণে আমরা হিসাব চাইতে এসেছি। একসময় ছাত্র ও স্থানীয়দের মাঝে হট্টগোল বাঁধে। পরে স্থানীয় কয়েকজন ব্যক্তিকে ছাত্ররা ধাওয়া দিয়ে শিক্ষা প্রতিষ্ঠান এলাকা থেকে চলে যেতে বাধ্য করে।

সময় ধোপাপারা মোহনপুর আলিম মাদ্রাসার অধ্যক্ষ মোঃ ফজলুর রহমান তিনি বলেন, ছাত্র জনতারা প্রতিষ্ঠানটির হিসাব চেয়েছেন আমরা হিসাব দিতে চাই। আগামী পাঁচ কর্ম দিবসের মধ্যে আমার কাছ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসাব চেয়েছেন। আমি সেই হিসাব তৈরি করছি। আগামী পাঁচ কর্ম দিবসের মধ্যে সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম নূর হোসেন নির্ঝর মহোদয়ের নিকট জমা দিব। হিসাব চেয়েছেন আমার হিসাব দিতে কোন সমস্যা নেই। তবে একটু সময় লাগবে। 

এ সময় মাদ্রাসাটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এ কে এম নূর হোসেন নির্ঝর বলেন, যেহেতু হিসাব চাইছে তাদেরকে হিসাব বুঝিয়ে দেওয়া হবে। সব জায়গায় স্বচ্ছতা আনার জন্য এখানেও তা করা হচ্ছে। আমি যেহেতু প্রতিষ্ঠানটি সভাপতি সেহেতু এখানে আর অনিয়ম-দুর্নীতির কোন প্রশ্নই আসে না। সব দিকে খেয়াল রাখা হবে।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close