ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

হাটহাজারীতে পানির স্রোতে সড়ক ভেঙে যানচলাচল বন্ধ
প্রকাশ: মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০২৪, ১১:৫৫ এএম  (ভিজিট : ১৭৬)
কয়েকদিনের টানা বর্ষণ ও বন্যার ফলে হাটহাজারী উপজেলার মেখল ইউনিয়নের মুফতি ফয়জুল্লাহ সড়ক ভেঙে গিয়ে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। ফলে উপজেলার ইছাপুর ফয়জিয়া বাজার ও চট্টগ্রাম রাঙ্গামাটি আঞ্চলিক মহাসড়কের সাথে মেখল, গড়দুয়ারা, লোহারপুল, উত্তর ও দক্ষিণ মাদার্শা ইউনিয়নের হাজার হাজার মানুষের যাতায়াতে চরম দুর্ভোগের সৃষ্টি হয়েছে। 

মঙ্গলবার  (২৬ আগস্ট) সকালের দিকে সরেজমিনে মেখল ইউনিয়নস্থ ২নং ওয়ার্ডের জাফর তালুকদার বাড়ির দক্ষিণ পাশে ওই সড়কের অংশে গিয়ে এ দৃশ্য দেখা যায়।

এ সময় স্থানীয় আলমগীর, আরফাত, নকিব হোসাইন, মহিন উদ্দিন, তোবারক হোসেন, মোহাম্মদ হোসেন, শাহেদ, নজরুল সহ একাধিক ব্যক্তির সাথে কথা বলে জানা যায়, গত কয়েকবছর পূর্বে হালদা নদীর চেংখালী খালের স্লুইসগেটটি ভেঙ্গে যাওয়ার ফলে জোয়ারের পানি সহজে লোকালয়ে প্রবেশ করে মুফতি ফয়জুল্লাহ সড়ক এবং মেখল ইউপির ৫ নং ওয়ার্ডের মেখল গড়দুয়ারা সড়কের বেশ কয়েকটি স্থানে পানি উঠে যায়। এ সময় জনদূর্ভোগ চরম আকার ধারণ করে। তবে গত কয়েকদিনের টানা বৃষ্টির কারণে পানির তীব্র স্রোত ওই সড়কের উপর দিয়ে প্রবাহিত হওয়ায় সড়কের উভয় পাশে ভাঙ্গনের সৃষ্টি হয়। সোমবার সকালের দিকে সড়কের ওই অংশে মাঝখান থেকে পিচ ও মাটি সরে ছড়ার মতো সৃষ্টি হয়ে স্বাভাবিক যানচলাচল একেবারে বন্ধ হয়ে গেছে। এতে করে উপজেলা সদরের সাথে এ সড়ক ব্যবহারকারীদের সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে। সড়কের ওই অংশটি দ্রুত সংস্কার করে জনদূর্ভোগ লাঘবে সড়ক ব্যবহারকারীসহ স্থানীয় এলাকাবাসীরা যথাযথ কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

স্থানীয় সমাজসেবক এম এ কালাম মঙ্গলবার সকালে জানান, আশে পাশে সবাই বড় বড় বিল্ডিং করছে কিন্তু কেউ পানি চলাচলের ড্রেনেজ ব্যবস্থা রাখেনি, যার কারণে সড়কের আজ এই অবস্থা।  আর হালদা নদীর শাখা খাল চেংখালী খালের ভেঙে যাওয়া স্লুইসগেট নির্মাণ কাজও চলছে একেবারে ধীর গতিতে। আমরা স্লুইসগেট নির্মাণ কাজ দ্রুত সম্পন্ন করারও দাবী জানাচ্ছি। 

সংশ্লিষ্ট ইউপি সদস্য সালাউদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সড়কটির ওই স্থানে ভেঙে পড়ায় চরম দুর্ভোগে পড়েছে মানুষ। গুরুত্বপূর্ণ এ সড়কটি দ্রুত  যানচলাচল উপযোগী করা জরুরী বলেও জানান তিনি।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (অ.দা.) নিয়াজ মোর্শেদ মঙ্গলবার সকাল সড়ে দশটার দিকে জানান, উপজেলা প্রকৌশলী ম্যামসহ সংশ্লিষ্টরা ওই সড়কটি পরিদর্শনে যাচ্ছি। 

জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এবিএম মশিউজ্জামান মঙ্গলবার সকাল ১১ টার দিকে বলেন, ‘আজকেই ক্ষতিগ্রস্ত সড়কটি পরিদর্শন করে যানচলাচল স্বাভাবিক করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।’


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close