ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

বন্যায় বিপর্যস্ত ফটিকছড়ির সড়ক, স্বেচ্ছাশ্রমে মেরামত এলাকাবাসীর
প্রকাশ: সোমবার, ২৬ আগস্ট, ২০২৪, ৯:২৯ পিএম আপডেট: ২৬.০৮.২০২৪ ৯:৩২ পিএম  (ভিজিট : ৮০৫)
কয়েকদিন আগের বন্যার তোড়ে ভেঙে গিয়েছিল চট্টগ্রামের ফটিকছড়ির দাঁতমারা ইউনিয়নের ইসলামপুর গ্রামের পাঁচ কিলোমিটার দীর্ঘ একটি সড়ক। সড়ক থেকে বন্যার পানি নামলেও ভাঙনের কারণে ওই সড়ক দিয়ে যান চলাচল ব্যাহত হওয়ায় ওই গ্রামের হাজার হাজার মানুষ যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েন। ফলে সড়কটি মেরামতে এগিয়ে আসেন স্থানীয়রা। স্বেচ্ছাশ্রমে তারা সড়কটি মেরামত করেন। এছাড়াও বন্যায় মারাত্মক ক্ষতিগ্রস্ত হয় প্রত্যন্ত অঞ্চল। তলিয়ে যায় রাস্তাঘাট, ঘরবাড়ি ও গুরুত্বপূর্ণ স্থাপনা। কিন্তু উক্ত সড়কটি থেকে দ্রুত পানি সরলেও ভাঙনের কারণে যান চলাচল স্বাভাবিক না হওয়ায় দুর্ভোগে পড়েন স্থানীয়রা।

সূত্র জানায়, সড়কটি স্থানীয় সরকার বিভাগের হলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এখনো মেরামতের কোন উদ্যোগ নেননি। এতে স্থানীয়রা ভোগান্তিতে পড়েন। এই অবস্থায় কর্তৃপক্ষের দিকে না থাকিয়ে স্বেচ্ছাশ্রমে এটি মেরামতের উদ্যোগ নেন বাসিন্দারা। সোমবার (২৬ আগস্ট) সকাল থেকে সড়কটি মেরামতের কাজ শুরু করেন তারা।

স্থানীয় লোকজন জানান, এলাকায় সৌহার্দ্য, সম্প্রীতি ও ভ্রাতৃত্ব পূর্ণ পরিবেশে উৎসবের আমেজে এটি মেরামত কাজ চলে। যে যেভাবে পেরেছে সেভাবেই কল্যাণমূলক এই কাজে অংশ নিয়েছেন। কেউ বাঁশ, কেউ গাছ, কেউ বালির বস্তা আবার কেউ দিয়েছেন স্বেচ্ছাশ্রম। এভাবেই সবাই এগিয়ে আসেন। বহু লোক এতে অংশ নেন।

দাঁতমারা ইউনিয়ন বিএনপির সদস্য সচিব মো. শফিউল আজম চৌধুরী বলেন, ‘সড়কটি লোকজনের যাতায়াতের জন্য খুবই গুরুত্বপূর্ণ। বন্যায় সড়কটি ভেঙে যাওয়ায় মারাত্মক ভোগান্তিতে ছিলেন তারা। কর্তৃপক্ষ সড়কটি মেরামতে কোন উদ্যোগ না নেওয়ায় স্থানীয়রা স্বেচ্ছাশ্রমে মেরামতের কাজ শুরু করেন।’

দাঁতমারা ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য মো. কামাল উদ্দিন বলেন, ‘আমি বন্যা পরবর্তী ২ নং ওয়ার্ডের সব ভাঙ্গা সড়কের চাহিদা সংশ্লিষ্ট দপ্তরে জমা দিয়েছি। কিন্তু এলাকার লোকজনের অসুবিধার কারণে তারা নিজেরাই সড়কটি মেরামত করেছেন। আমি তাদের সাধুবাদ জানাই। এটি অবশ্যই প্রশংসনীয়।’

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  বন্যায় সড়কের ক্ষতি-স্বেচ্ছাশ্রমে মেরামত   ফটিকছড়ি-চট্টগ্রাম  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close