ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

পাহাড়ের উন্নয়নে কাজ করবে অন্তর্বর্তী সরকার: পার্বত্য উপদেষ্টা
প্রকাশ: সোমবার, ২৬ আগস্ট, ২০২৪, ৬:৫৮ পিএম  (ভিজিট : ১৮৬)
সকলের সমন্বয়ে জনগণের মঙ্গলের জন্য পাহাড়ে উন্নয়নে কাজ করবে অন্তর্বর্তীকালীন সরকার। বিশেষ করে শিক্ষা, জীবিকার উন্নয়ন ও পরিবেশের ভারসাম্য রক্ষাকে অগ্রাধিকার দিয়ে কাজ করা হবে বলে জানিয়েছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা সুপ্রদীপ চাকমা।

সোমবার (২৬ আগস্ট) বান্দরবান শহরের সার্কিট হাউসে বান্দরবানে সফরে জেলা বিভিন্ন সরকারি কর্মকর্তাদের সঙ্গে এক মত বিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

এসময় পাহাড়ে শিক্ষা ব্যবস্থা প্রসঙ্গে তুলে তিনি বলেন, পাহাড়ের শিক্ষা ব্যবস্থা সমতলের চেয়ে অনেক পিছিয়ে। যার কারণে এ অঞ্চলের ছেলে-মেয়েরা কোথাও কোন প্রতিযোগিতায় গিয়ে ঠিকতে পারছেন না। তাই যোগ্যতা সম্পন্ন শিক্ষা ব্যবস্থা খুবই জরুরি। 

বান্দরবান পার্বত্য জেলা পরিষদ পূর্ণগঠন নিয়ে উপদেষ্টা সুপ্রদীপ চাকমা বলেন, খুবই শীঘ্রই জেলা পরিষদ গঠন করা হবে। সরকারের রূপরেখা অনুযায়ী সদস্য সংখ্যা নেয়া হবে। আমি চাইলে একজন বাড়তে পারবো না, কমাতেও পারবো না। তবে সদস্যদের মধ্যে যদি শিক্ষার্থী রাখা হলে আমার মতে ভালো হবে।

সম্প্রতি সময়ে পাহাড়ে যৌথ অভিযানে কেএনএফ (বম পার্টি) সন্দেহে মা-বোন ও শিক্ষার্থীদেরকে আটক করে কারাগারে পাঠানো হয়েছে তাদের মুক্তি দেয়া হবে কি-না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে উপদেষ্টা সুপ্রদীপ চাকমা বলেন, বিষয়টি নিয়ে আমরা চিন্তা করছি। তাদের বিষয়ে আইনগত কোন জটিলতা আছে কিনা সেটা দেখা হবে।

জেলা পর্যটনের বিষয়ে সুপ্রদীপ চাকমা বলেন, বান্দরবান পার্বত্য জেলা সারাদেশে পর্যটন নগরী হিসেবে পরিচিত। তাই আইনশৃঙ্খলা বাহিনীর সাথে আলাপ-আলোচনা করে তাদের সমন্বয়ে পর্যটন শিল্প বিকাশে কাজ করা হবে।

মতবিনিময় সভায় জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন, বান্দরবান জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম বিল্লাহ ও জেলা পুলিশ সুপার সৈকত শাহীনসহ জেলার ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  পার্বত্য উপদেষ্টা-সুপ্রদীপ চাকমা   বান্দরবান   




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close