ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

৫ দিন পর আখাউড়া ইমিগ্রেশনে যাত্রী পারাপার শুরু
প্রকাশ: সোমবার, ২৬ আগস্ট, ২০২৪, ৫:৩০ পিএম  (ভিজিট : ২১৮)
গত ৫ দিন বন্ধ থাকার পর আবারও যাত্রী পারাপার শুরু হয়েছে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে। গত ২১ আগস্ট (বুধবার) থেকে ৫ দিন বন্ধ থাকার পর আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে যাত্রী পারাপার স্বাভাবিক হলো।

ইমিগ্রেশন সূত্রে জানা যায়, গত মঙ্গলবার রাত থেকে ভারতের উজানের ঢলের পানিতে ইমিগ্রেশন ভবনে তলিয়ে যায়। এতে ইমিগ্রেশন সার্ভার কানেকশন ও কম্পিউটার লাইনে পানি প্রবেশ করে। বন্যার পানি কমে গেলে লাইন চালু করতে গেলে সার্ভার সমস্যা দেখা দেয়। পরবর্তীতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হলে ঢাকা থেকে আইটি এক্সপার্ট টিম এসে সার্ভার পুরোপুরি চালু করলে আজ (সোমবার) থেকে যাত্রী পারাপার স্বাভাবিক হয়। 

সরজমিনে গিয়ে দেখা যায়, ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলা ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারতে আটকে পড়া বাংলাদেশি যাত্রীরা ফিরতে শুরু করছে। এ সময় ভারতে আটকে পরা যাত্রীরা বলেন, ইমিগ্রেশন বন্ধ থাকার কারণে ভারতে অনেক পাসপোর্টধারী যাত্রী আটকে পরেছে। আটকে পরা মানুষদের অনেক আর্থিকভাবে অনেক ভোগান্তি পোহাতে হয়েছে।

এ সময় ভারত থেকে ফিরত আসা আখাউড়া পৌর শহরের বাসিন্দা মনিরুল ইসলাম বলেন, ভ্রমণ ভিসা নিয়ে ভারতের আগরতলা ঘুরতে গিয়েছিলাম, যাওয়ার পর থেকে বৃষ্টি ও বন্যার কারণে বাংলাদেশের ইমিগ্রেশন বন্ধ হয়ে যাওয়ায় ২ দিনের জায়গায় ৫ দিন থাকতে হয়েছে। 

এ বিষয়ে আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন কর্মকর্তা মো. খাইরুল আলম বলেন, ভারতের পাহাড়ি ঢলের পানিতে ইমিগ্রেশন ভবন তলিয়ে যায়। যার কারণে ২১ আগস্ট সকাল থেকে ইমিগ্রেশন কার্যক্রম বন্ধ হয়ে যায়। পরবর্তীতে কম্পিউটার ও সার্ভার লাইন গুলো পরীক্ষা করা হলে সমস্যা দেখা যায়, বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হলে ঢাকা থেকে আইটি এক্সপার্ট টিম এসে সমাধান করার পর আজ (সোমবার) দুপুর থেকে যাত্রী পারাপার স্বাভাবিক হয়েছে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্ট-যাত্রী পারাপার   ব্রাহ্মণবাড়িয়া  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close