ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

গ্যাস ও বিদ্যুৎ সহ জ্বালানির দাম বৃদ্ধির সম্ভাবনা নেই : এনার্জি রেগুলেটরি চেয়ারম্যান
প্রকাশ: সোমবার, ২৬ আগস্ট, ২০২৪, ২:২৭ পিএম  (ভিজিট : ৩৩৮)
বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের চেয়ারম্যান জালাল আহমেদ বলেছেন, আপাতত গ্যাস ও বিদ্যুৎসহ বিভিন্ন জ্বালানীতে দাম বৃদ্ধির সম্ভাবনা নেই। এছাড়া বিগত আওয়ামীলীগ সরকারের সময় যেসকল চুক্তি করা হয়েছে সেগুলো চলমান থাকবে। নবায়নের সময় বিষয়টি খতিয়ে দেখা হবে।

সোমবার (২৬ আগস্ট) দুপুরে হবিগঞ্জ প্রেসক্লাবে খোয়াই অপবাহিকায় বন্যা ও জলাবদ্ধতা: কারণ ও করণীয় বিষয়ক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, হবিগঞ্জের পুরাতন খোয়াই নদী ভূমি খেকোদের লোলুপ দৃষ্টি পড়েছে, যার কারণে বিভিন্ন অংশ ভরাট ও দখল হয়ে দূষণের শিকার হয়েছে। এই দখল এবং দূষণ থেকে খোয়াই নদীকে রক্ষা করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। কেউ নদীকে  দখল করে রাখতে পারবেনা। নদীর প্রাণ ফিরিয়ে আনা হবে। 

মুক্ত আলোচনায় বক্তারা বলেন- ২০১৯ সালের ১৬ সেপ্টেম্বর থেকে জেলা প্রশাসন নদীটি দখলমুক্ত করার কাজ শুরু করে। শহরের মাছুলিয়া থেকে শায়েস্তানগর পর্যন্ত প্রায় ১কিলোমিটার এলাকা থেকে ৫শতাধিক অধিক স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। কিন্তু একটা সময় কোন এক অদৃশ্য কারণে সেই উচ্ছেদ বন্ধ হয়ে যায়। সেই উচ্ছেদ কার্যক্রম পুনরায় চালু করার জন্য সুপারিশ করা হয়।

ধরিত্রী রক্ষায় আমরা (ধরা) ও খোয়াই রিভার ওয়াটারকিপারের আয়োজনে আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডেপুটি এর্টনী জেলারেল ফয়েজ আহমদ, ডেপুটি ইন্সপেক্টর জেনারেল এজাজ আহমদ, বৃন্দাবন সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ ইকরামুল মজিদ, সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ জাহানারা খাতুন প্রমুখ।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close