ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

৩ কর্মকর্তার পদত্যাগ দাবিতে প্রধান উপদেষ্টাকে স্মারকলিপি বেবিচক কর্মচারীদের
প্রকাশ: রবিবার, ২৫ আগস্ট, ২০২৪, ৭:২০ পিএম  (ভিজিট : ২৮২)
তিন কর্মকর্তার অবিলম্বে পদত্যাগ দাবি করেছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ-বেবিচকের কর্মকর্তা কর্মচারিরা। এ বিষয়ে প্রধান উপদেষ্টাকে স্মারকলিপি দেয়া হয়েছে বলে জানিয়েছেন আন্দোলনরত কর্মচারীরা।

পদত্যাগ দাবি করা কর্মকর্তারা হচ্ছেন, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সদস্য (প্রশাসন) আবু সালেহ মো. মহিউদ্দিন খাঁ (যুগ্ম সচিব), তার ছোট ভাই আইন ও বিচার বিভাগ, আইন মন্ত্রণালয়ে কর্মরত আবু সালেহ মো. সালাউদ্দিন খাঁ (উপসচিব-রেজিস্ট্রেশন) এবং উপ-পরিচালক (এভসেক ট্রেনিং) রাশিদা সুলতানা। এছাড়া আরো ৩ কর্মকর্তার অপসারন দাবিতে বিমানবন্দরের বিভিন্ন এলাকায় ব্যানার টানানো হয়েছে। অপসারন দাবি করা কর্মকর্তারা হচ্ছেন, বেবিচক সদস্য এ এফ এম আতিকুজামান ও বেবিচক সদস্য অর্থ এম এম বাবলু রহমান।

স্মারকলিপিতে বলা হয়েছে, নাটোর-৩ আসনের সাবেক দুর্নীতিবাজ সংসদ সদস্য, ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক-এর আত্মীয় সিভিল এভিয়েশনের সদস্য (প্রশাসন) আবু সালেহ মো. মহিউদ্দিন খাঁ (যুগ্ম সচিব)। তিনি বিসিএস ২০তম ব্যাচে একজন সরকারের আমলা। জুনাইদ আহমেদ পলক ভারতে পালিয়ে যাওয়ার ক্ষেত্রে সদস্য (প্রশাসন) আবু সালেহ মো: মহিউদ্দিন খাঁ এয়ারপোর্টে সর্বাত্মক সহযোগীতা করেন। বিষয়টি এয়ারপোর্টে দায়িত্বরত বৈষম্য বিরোধী কর্মকর্তা ও কর্মচারীদের নজরে এলে জুনাইদ আহমেদ পলক-কে আটক করা হয়। তখন বিরোধী কর্মকর্তা ও কর্মচারীদেরকে সদস্য (প্রশাসন) আবু সালেহ মো. মহিউদ্দিন খাঁ চাকুরি খাওয়ার হুমকি দেন। তাছাড়া সদস্য (প্রশাসন) আবু সালেহ মো: মহিউদ্দিন খাঁ-এর ছোট ভাই আবু সালেহ মো. সালাউদ্দিন খাঁ (উপসচিব-রেজিস্ট্রেশন) আইন ও বিচার বিভাগ, আইন মন্ত্রণালয়ে কর্মরত তার ভয় দেখিয়ে বৈষম্য বিরোধী কর্মকর্তা ও কর্মচারীদেরকে হামকি-ধামকি প্রদান করা হয়। এছাড়া সিভিল এভিয়েশনের উপ পরিচালক (এভসেক ট্রেনিং) রাশিদা সুলতানার বিরুদ্ধে দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের হাজারো অভিযোগ রয়েছে। অভিযোগগুলি আমলে না নিয়ে রাশিদা সুলতানা-কে সেইভ করার চেষ্টা করছেন সদস্য (প্রশাসন) আবু সালেহ মো. মহিউদ্দিন খাঁ। রাশিদা সুলতানা- কে তাকে পাবনা বিমানবন্দর ঈশ্বরদীতে বদলী করা হয়েছে। রাশিদা সুলতানার বদলী ঠেকানোর জন্য সদস্য (প্রশাসন) আবু সালেহ মো. মহিউদ্দিন খাঁ বিভিন্ন মন্ত্রণালয়ে দৌড়ঝাপ করছেন। রাশিদা সুলতারনার পদত্যাগ দাবি করছি।

এমতাবস্থায়, স্বৈরাচার হাসিনা সরকারের দোসর ও ভারতের গোয়েন্দা সংস্থা 'র' এর এজেন্ট এবং সাবেক দুর্নীতিবাজ ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এর আত্মীয় ও আশ্রয়দাতা সিভিল এভিয়েশনের সদস্য (প্রশাসন) আবু সালেহ মো. মহিউদ্দিন খাঁ (যুগ্মসচিব) এবং তার ছোট ভাই আইন ও বিচার বিভাগ, আইন মন্ত্রণালয়ে কর্মরত আবু সালেহ মো. সালাউদ্দিন খাঁ (উপসচিব-রেজিস্ট্রেশন)-কে অনতিবিলম্বে চাকুরী হতে অব্যাহতি প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য বিনীত অনুরোধ করছি।

আন্দোলনকারীদের দাবি, বেবিচক সদস্য এ এফ এম আতিকুজামান সাবেক যুব ও ক্রিড়া মন্ত্রী নাজমুল হাসান পাপনের আত্নীয় ও বেবিচক সদস্য অর্থ এম এম বাবলু রহমান সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ঘনিষ্ঠ সহচর। এরা সবাই পতিত সরকারের মদদপুস্ট, ক্ষমতার অপব্যবহারকারী এবং দুর্নীতিবাজ। বেবিচকের মতো গুরুত্বপূর্ন এবং স্পর্শকাতর যায়গা থেকে অবিলম্বে তাদের অপসারণ দাবি করেন আন্দোলনকারীরা।

সময়ের আলো/জেডআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close