ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

চট্টগ্রামে থানায় হামলা ও লুটের ঘটনায় মামলা, আসামি ৪০ হাজার
প্রকাশ: শনিবার, ২৪ আগস্ট, ২০২৪, ৭:১৬ পিএম  (ভিজিট : ২৩৪)
গত ৫ আগস্ট সরকার পতনের দিন নগরীর কোতোয়ালি থানায় হামলা, ভাঙচুর ও লুটপাটের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। শুক্রবার (২৩ আগস্ট) বিকেলে কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) রিপন কুমার দাশ বাদী হয়ে মামলাটি দায়ের করেন। এই মামলায় ৪০ হাজার অজ্ঞাত আসামি দেখানো হয়েছে। 

শনিবার (২৪ আগস্ট) মামলা দায়ের করার বিষয়টি ব্যাপকভাবে আলোচনা হয়। মামলায় ৮ কোটি ৩০ লাখ টাকার বেশি ক্ষয়ক্ষতির অভিযোগ আনা হয়। 

ওসি (তদন্ত) রিপন কুমার দাশ সময়ের আলোকে বলেন, মামলায় ৪০ হাজার অজ্ঞাত আসামি করা হয়েছে। আট কোটি টাকার ক্ষতির অভিযোগ করা হয় মামলায়। মামলার তদন্তকারী কর্মকর্তা আপনি না অন্য কেউ এ প্রশ্নে তিনি বলেন, আমি বাদী হয়ে মামলা করলেও আগে যিনি ওসি তদন্তের দায়িত্বে ছিলেন তিনিই মামলার তদন্ত করবেন।

গত ৫ আগস্ট পদত্যাগ করেন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই দিন বিকেল থেকে হাজারো জনতা নগরীর সড়ক জুড়ে মিছিল করেন। তাদের সাথে ছাত্ররাও যোগ দেন। মিছিলকারীদের একটি অংশ চট্টগ্রাম নগরীর কোতোয়ালি থানায় হামলা চালায়। এ সময় অস্ত্র লুট ও ভাঙচুর করে থানা পুড়িয়ে দেওয়া হয়। দীর্ঘ সময় ধরে আগুন জ্বললেও ফায়ার সার্ভিসের কোন টিম আগুন নেভাতে আসেনি। 

মামলায় অভিযোগ করা হয়, হামলাকারীরা থানায় লুটপাট ও অগ্নিসংযোগ করেছে। ওই সময় থানার গুরুত্বপূর্ণ নথিপত্র ও মামলার স্পর্শকাতর আলামত আগুনে পুড়ে গেছে। এছাড়া বিপুল অস্ত্র ও গোলাবারুদ লুট করা হয়। হামলায় ৮ কোটি ৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়। 

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  কোতোয়ালি থানা   হামলা-ভাঙচুর-লুটপাট-মামলা   চট্টগ্রাম  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close