ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

গণতান্ত্রিক ও অসাম্প্রদায়িক রাষ্ট্র বিনির্মাণের দাবিতে গাইবান্ধায় সমাবেশ
প্রকাশ: শনিবার, ২৪ আগস্ট, ২০২৪, ৭:০৬ পিএম  (ভিজিট : ২৭২)
রাষ্ট্র সংস্কারের মধ্য দিয়ে একটি গণতান্ত্রিক-অসাম্প্রদায়িক ও মানবিক রাষ্ট্র বিনির্মাণের দাবিতে গাইবান্ধায় সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৪ আগস্ট) সকাল ১১টায় গাইবান্ধা নাট্য ও সাংস্কৃতিক সংস্থার (গানাসাস) সামনে এ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালন করে সুশাসনের জন্য নাগরিক-সুজন ও পিচ ফ্যাসিলিটেটর গ্রুপ-পিএফজি।

বাংলাদেশকে সংঘাতহীন ঐক্যের মানবিক রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠার আহ্বান জানিয়ে বক্তারা বলেন, ছাত্র-জনতা অভূতপূর্ব আন্দোলন যেন কোনোভাবেই ভুলণ্ঠিত না হয়, সেদিকে সকলকে খেয়াল রাখতে হবে। শিক্ষার্থীরা এই আন্দোলনের মধ্য দিয়ে শুধু একটি সরকারের পরিবর্তন চায়নি, চেয়েছে রাষ্ট্র সংস্কার এবং রাজনৈতিক সংস্কৃতি আমূল পরিবর্তন। পরমত সহিষ্ণুতার বার্তা ও বৈচিত্র্যতার মাঝে ঐক্যের চেতনা ছড়িয়ে দিতে হবে।

সুশাসনের জন্য নাগরিক-সুজন এর জেলা সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন অ্যাড. সিরাজুল ইসলাম বাবু, জাহাঙ্গীর কবীর তনু, বিপুল কুমার দাস, শামীম আহমেদ পলাশ, ফরহাদ আলী, মাজেদা খাতুন, অ্যাড. মোহাম্মদ আলী প্রামাণিক, অ্যাড. ফারুক কবীর, ইয়াসমিন খাতুন, মনির হোসেন সুইট, অশোক সাহা, সাকোয়াত হোসেন প্রমুখ।  

সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়ে তারা বলেন, সবাইকে ঐক্যবদ্ধ থেকে দেশকে নতুনভাবে সংস্কার করে এগিয়ে নিতে হবে। কোনো প্রকার রাজনৈতিক প্রতিহিংসা, কিংবা ব্যক্তি স্বার্থে কারও ওপর হামলা, মামলা, প্রতিষ্ঠান লুটপাট করা যাবে না, কারো ক্ষতিসাধন করা যাবে না।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  রাষ্ট্র সংস্কার-সমাবেশ-মানববন্ধন   গাইবান্ধা-রংপুর  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close