ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

শেখ হাসিনাসহ ১২৬ জনের বিরুদ্ধে এবার সাভারে হত্যা মামলা
প্রকাশ: শনিবার, ২৪ আগস্ট, ২০২৪, ৪:৫৩ এএম  (ভিজিট : ২৭৮)
ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে এবার সাভার মডেল থানায় হত্যা মামলা করা হয়েছে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ হয়ে আবদুল আহাদ (১৭) নামে এক শিক্ষার্থী নিহতের ঘটনায় দায়ের এ মামলায় হাসিনা ছাড়াও সাবেক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ ১২৬ জনকে আসামি করা হয়েছে। গত বৃহস্পতিবার রাতে নিহত শিক্ষার্থীর বাবা নজরুল ইসলাম বাদী হয়ে এ হত্যা মামলা করেন। সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিকুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

নিহত আবদুল আহাদ (সৈকত) বগুড়ার সোনাতলার উত্তর দিঘলকান্দি গ্রামের নজরুল ইসলামের ছেলে। সে ঢাকা কমার্স কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী ছিল এবং পরিবারের সঙ্গে সাভারের শাহীবাগ এলাকায় থাকত।

মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাবেক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের পাশাপাশি সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী এনামুর রহমান, সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলার সাবেক চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজিব, সাভার পৌরসভার মেয়র আবদুল গনি, পৌরসভার কাউন্সিলর নজরুল ইসলাম মোল্লা, তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখরুল আলম, আশুলিয়া থানা আওয়ামী লীগের সভাপতি ফারুক হাসানসহ ১২৬ জনকে আসামি করা হয়েছে। এ ছাড়া অজ্ঞাতনামা আসামি করা হয়েছে আরও ২৫০-৩০০ জনকে।

মামলার এজহারে উল্লেখ করা হয়েছে, ৫ আগস্ট সাভারের মুক্তিরমোড় এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলেনে যোগ দেয় আবদুল আহাদ। সন্ধ্যা ছয়টার দিকে ১ থেকে ১০ নম্বর আসামিদের প্রত্যক্ষ ও পরোক্ষ হুকুম এবং প্ররোচনায় অন্য আসামিরা আগ্নেয়াস্ত্র ও দেশি অস্ত্র নিয়ে ধাওয়া দিয়ে আন্দোলকারীদের মারধর ও গুলি করে। আহাদের মাথার বিভিন্ন অংশে গুলি লাগে। তাকে উদ্ধার করে সাভারের বেসরকারি এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ওসি আতিকুর রহমান বলেন, গত বৃহস্পতিবার রাতে নিহত আহাদের বাবা নজরুল ইসলাম বাদী হয়ে ১২৬ জনের নামে মামলা করেছেন। মামলায় অজ্ঞাতনামা আরও ২৫০-৩০০ জনকে আসামি করা হয়েছে।


সময়ের আলো/আরএস/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close