ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

'শ্রমজীবী মানুষের ভাগ্য উন্নয়নে কল্যাণময় রাষ্ট্র গঠন করতে হবে'
প্রকাশ: শুক্রবার, ২৩ আগস্ট, ২০২৪, ১০:১৮ পিএম  (ভিজিট : ২৫২)
কল্যাণমুখী রাষ্ট্রব্যবস্থা ছাড়া মেহনতী শ্রমজীবী মানুষের ভাগ্যের উন্নয়নের পাশাপাশি কোনদিন সুখ-শান্তি ও সমৃদ্ধি কল্পনা করা যায় না বলে মন্তব্য করেছেন দক্ষিণ জেলা জামায়াত ইসলামের আমীর ও বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন চট্টগ্রাম দক্ষিণ জেলা শাখার প্রধান উপদেষ্টা আনোয়ারুল আলম চৌধুরী।

শুক্রবার (২৩ আগস্ট) সকালে কেরানীহাট জামেউল উলুম ইসলামিয়া ফাজিল ডিগ্রি মাদ্রাসা মিলনায়তনে সাতকানিয়া উপজেলা বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের দায়িত্বশীল সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আনোয়ারুল আলম চৌধুরী বলেন, কল্যাণময় রাষ্ট্র গঠন করতে হলে আল্লাহর দেয়া বিধি বিধানের পূর্ণ অনুসরণ করে রাষ্ট্র পরিচালনা করতে হবে। কারণ একমাত্র আল্লাহর দেয়া বিধানেই আছে মানুষের মুক্তির সঠিক দিকনির্দেশনা। রাসুল (সা.) আল্লাহর দেয়া একটি কিতাবের মাধ্যমে সুন্দর সমাজ প্রতিষ্ঠা করেছিলেন। যে সমাজে ছিল না ধনী-গরিবের বিভেদ। সমুন্নত ছিল মালিক-শ্রমিক সকলের সমান মর্যাদা।

সাতকানিয়া উপজেলা শ্রমিক কল্যাণ ফেডারেশনের সভাপতি ডা.মুহাম্মদ ইউনুচের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সহকারি সেক্রেটারি জেনারেল মুহাম্মদ ইসহাক বলেন, দুই-তৃতীয়াংশ শ্রমজীবীর এ দেশে মানুষ প্রতিনিয়ত দারিদ্র্যতার সাথে লড়াই করে জীবন  চালিয়ে যায়। মাথার ঘাম পায়ে ফেলে কষ্ট করেও তাদের অনেকের ঘরে বিভিন্ন সময় চুলায় আগুন জ্বলে না। কারণ শ্রমিকরা ন্যায্য মজুরি পাওনা থেকে সব সময় বঞ্চিত থাকে। আবার নিজেদের অধিকার আদায়ের সংগ্রাম করতে গিয়ে অনেককে রাজপথে জীবন দিতে হয়। এ জন্য জেলা থেকে শুরু করে উপজেলা পর্যায়ের প্রতিটি সেক্টরে ট্রেড ইউনিয়ন সংগঠন প্রতিষ্ঠা করতে হবে। যা শ্রমিকদের দুর্দশা দূর করতে অগ্রণী ভূমিকা পালন করবে। 

সাতকানিয়া উপজেলা শ্রমিক কল্যাণ ফেডারেশনের সেক্রেটারি দিদারুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা শ্রমিক কল্যাণ ফেডারেশনের সভাপতি মাওলানা নুরুল হোছাইন, অফিস সম্পাদক মাস্টার এনামুল হক, উপজেলা শ্রমিক কল্যাণ ফেডারেশনের প্রধান উপদেষ্টা  মাওলানা কামাল হোসাইন ও উপদেষ্টা  রফিকুল ইসলাম। 

এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, শ্রমিক নেতা খানে আলম, সাইফুল ইসলাম, প্রফেসর জসিম উদ্দীন, মুহাম্মদ মনজুর আলম, মাওলানা মুহাম্মদ ইলিয়াছ, রেজাউল করিম, আবদুল কাদের নওশা, মুহাম্মদ কাসেম, মোহাম্মদ মোর্শেদ, আবদুল করিম ও নুরুল আলম প্রমুখ।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close