ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

ফ্যাসিবাদ যেন ফেরত না আসে সে জন্য সংস্কার চলছে: শিল্প উপদেষ্টা
প্রকাশ: শুক্রবার, ২৩ আগস্ট, ২০২৪, ৩:৪৪ পিএম আপডেট: ২৩.০৮.২০২৪ ৩:৪৬ পিএম  (ভিজিট : ৫৮১)
অন্তর্বর্তীকালীন সরকারের শিল্প, গণপূর্ত ও গৃহায়ন মন্ত্রণালয়ের উপদেষ্টা আদিলুর রহমান খান বলেছেন, গণহত্যার বিরুদ্ধে বাংলাদেশের ছাত্র-জনতা রুখে দাঁড়িয়েছিলেন। বৈষম্য বিরোধী ছাত্র ঐক্য নেতৃত্ব দিয়েছে এবং গণঅভ্যুত্থান ঘটিয়েছে। বাংলাদেশে ফ্যাসিবাদের অবসান হয়েছে। যেন ফ্যাসিবাদ আবার কখনও ফেরত না আসে সে জন্য সংস্কারের চেষ্টা চলছে। আমাদের কাজটা হচ্ছে সংস্কারের কাজটা করা, যত দ্রুততম সময়ে পারি। 

শুক্রবার (২৩ আগস্ট) দুপুরে মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সাংবাদিক সফিউদ্দিন আহমেদ মিলনায়তনে গণমাধ্যম কর্মীদের সঙ্গে মতবিনিময় কালে তিনি এসব কথা বলেন।

শিল্প উপদেষ্টা বলেন, একটা ফাউন্ডেশন করার উদ্যোগ নেওয়া হয়েছে। যে ফাউন্ডেশন নিহতদের পরিবারের দায়িত্ব নিবে, আহতদের চিকিৎসা করবে এবং পরিবার গুলোর পুনর্বাসন করবে।

তিনি বলেন, বিচার ব্যবস্থা ধ্বংস হয়ে গেছে। আইনশৃঙ্খলা ব্যবস্থা ধ্বংস হয়ে গেছে। স্বাস্থ্য ব্যবস্থার কথা শুনলেন যে চিকিৎসা হচ্ছে না। সারাদেশে কোন প্রতিষ্ঠান অক্ষত অবস্থায় নাই। ১৬ বছর ছিলো ফ্যাসিবাদি শাসনব্যবস্থা। যেটা শাসক না, শাসন ব্যবস্থাটাই ছিলো ফ্যাসিবাদি। আমরা চেষ্টা করছি কঠিন কাজ কিন্তু আমরা ছাত্র-জনতার অধিক্ষেত্রের ওপর দাঁড়িয়ে কাজ করছি- আমরা সফল হবো এটা বিশ্বাস করি।

মতবিনিময় সভায় সিনিয়র সাংবাদিক মাহবুবুর রহমানের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তৃতা করেন মানবাধিকার সংগঠন অধিকারের পরিচালক নাসিরউদ্দিন এলান, মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি বাছিরউদ্দিন জুয়েল, সহ-সভাপতি গোলজার হোসেন, সাধারণ সম্পাদক সুজন হায়দার জনি, আইনজীবী আশরাফ-উল-ইসলাম, মুন্সীগঞ্জ প্রেসক্লাবের আহবায়ক মঞ্জুর মোর্শেদ, সাবেক সভাপতি আরিফ-উল-ইসলাম, মীর নাসির উদ্দিন উজ্জল, শহীদ-ই-হাসান তুহিন কাজী সাব্বির আহমেদ দীপু, সাবেক সাধারণ সম্পাদক মোজাম্মেল হোসেন সজল প্রমুখ।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  শিল্প উপদেষ্টা-আদিলুর রহমান খান   মুন্সীগঞ্জ   




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close