ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

দোহার ও নবাবগঞ্জ থানার ওসি বদলি
প্রকাশ: শুক্রবার, ২৩ আগস্ট, ২০২৪, ২:৫৩ পিএম  (ভিজিট : ৫১৪)
ঢাকার দোহার থানার ওসি হারুন অর রশিদ ও নবাবগঞ্জ থানার ওসি মো. শাহ্ জালালকে বদলি করা হয়েছে। বৃহস্পতিবার (২২ আগস্ট) বাংলাদেশ পুলিশের অ্যাডিশনাল আইজি (ফিন্যান্স) আবু হাসান মুহম্মদ তারিক স্বাক্ষরিত প্রজ্ঞাপনে জনস্বার্থে তাদেরকে বদলি করা হয়। 

শুক্রবার (২৩ আগস্ট) তারা কর্মস্থল ত্যাগ করছেন বলে জানা গেছে। 

সূত্র জানায়, দোহার থানার ওসি হারুন অর রশিদকে শিল্পাঞ্চল পুলিশে ও  নবাবগঞ্জ থানার ওসি মো. শাহ্ জালালকে ট্যুরিষ্ট পুলিশে বদলি করা হয়েছে।

জানা যায়, নবাবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহজালাল এবছর ২১ মার্চ নবাবগঞ্জে যোগদান করেন। অপরদিকে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিসেবে হারুন অর রশিদ গত বছর ৭ ডিসেম্বর দোহার থানায় যোগদান করেন। 

বিষয়টি দুই থানার ওসি তাদের বদলির বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন। তবে নবনিযুক্ত ওসিদের নাম এখনো জানা যায়নি।

সারাদেশে কোটা সংস্কার আন্দোলন ও গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর পুলিশের ভাবমূর্তি নিয়ে প্রশ্ন উঠেছে। প্রশাসনিক অন্যান্য সেক্টরের মতো পুলিশেও চলছে ব্যাপক রদবদল। তারই অংশ হিসেবে দোহার নবাবগঞ্জের ওসিসহ বেশকিছু পুলিশ কর্মকর্তাকে বদলি করা হবে বলে পুলিশ কর্তৃপক্ষ জানিয়েছে।

এলাকাবাসী জানান, গত ৫ আগস্ট সরকার পতনের পর পুলিশ নিরাপদ স্থানে চলে যায় এবং ১২ আগস্ট কর্মস্থলে ফিরে আসে। কিন্ত দোহার নবাবগঞ্জের পুলিশকে জনসেবায় সক্রিয় হতে দেখা যায়নি। ফলে আইন-শৃঙ্খলার অবনতি হলেও তারা তেমন কোন পদক্ষেপ গ্রহণ করেনি। এই বদলির মাধ্যমে হয়তো নতুন আশার সঞ্চয় হলো। আগামী দিনে নতুন পুলিশের মাধ্যমে দোহার নবাবগঞ্জে আইনশৃঙ্খলার উন্নতি হবে এই প্রত্যাশা এলাকাবাসীর।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  থানার ওসি বদলি   দোহার-নবাবগঞ্জ   ঢাকা  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close