ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

কক্সবাজারে পানির তলে শতাধিক গ্রাম, রেল চলাচল বন্ধ
প্রকাশ: বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০২৪, ৮:১২ পিএম  (ভিজিট : ২৪২)
কক্সবাজার জেলার অন্তত শতাধিক গ্রামের মানুষ জোয়ারের পানি আর পাহাড়ি ঢলে পানিবন্দী হয়ে পড়েছেন। ক্রমাগত বন্যা পরিস্থিতি অবনতির ফলে বিভিন্ন জায়গায় রেললাইনের ওপর পানি উঠে যাওয়ায় সব ধরনের ট্রেন চলাচল বন্ধ করে দিয়েছে আইকনিক রেল স্টেশন কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুর থেকে ট্রেন চলাচল বন্ধের বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার আইকনিক রেলওয়ে স্টেশনের মাস্টার মো. গোলাম রব্বানী।

তিনি বলেন, টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলের কারণে কক্সবাজার ও চট্টগ্রামের রেলপথে বিভিন্ন অংশ পানিতে তলিয়ে গেছে। যার কারণে কক্সবাজার থেকে সব ধরণের ট্রেন চলাচল বন্ধ করা হয়েছে।

তিনি আরও বলেন, এই রুটে পর্যটক এক্সপ্রেস, কক্সবাজার এক্সপ্রেস ও বিশেষ ট্রেন চলাচল করে। সকালের ট্রেন ছেড়ে যাওয়ার পর পরিস্থিতির অবনতি হওয়ায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিকে, ঈদগাঁও, চকরিয়া-পেকুয়া আর রামুতে বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে। পানিতে তলিয়ে গেছে ঘরবাড়ি ও দোকানপাট। নিরাপদ আশ্রয় ছুটছে এসব উপজেলার শতাধিক গ্রামের মানুষ।

গর্জনিয়া এলাকার বাসিন্দা সেলিম উদ্দিন বলেন, রামু উপজেলার গর্জনিয়ার ক্যাজরবিল, ডেঙ্গারচর, পশ্চিমবোমাংখিল, জুমপাড়া, পাতালবরপাড়া, রাজঘাট, জাউচপাড়া, মরিচ্যাচার, জুমছড়ি, পূর্বজুমছড়ি, মইন্যাকাটা, পূর্ববোমাংখিল, বোমাংখিল ও মাঝিরকাটার একাংশের বাসিন্দারা পানিবন্দী হয়ে পড়েছে। 

তিনি জানান, বন্যা কবলিত এলাকায় জরুরি ভিত্তিতে শুকনো খাবার দরকার। বিভিন্ন প্রাথমিক বিদ্যালয় মানুষ জনকে নেওয়া হচ্ছে। 

ঈঁদগাও উপজেলার ইসলামাবাদ, পোকখালী ও ইসলামপুর এলাকার মানুষও পানিবন্দী হয়ে পড়েছেন। ভেসে গেছে মাছের ঘের, গবাদিপশুর খামার। এসব এলাকায় জরুরি সহায়তা চেয়েছেন উপজেলা যুব রেড ক্রিসেন্টের টিম লিডার আজিজুল ইসলাম। 

তিনি বলেন, সাধারণ মানুষ পানিবন্দী হয়ে দিশেহারা হয়ে পড়েছেন। সবার উচিত তাদের পাশে এসে দাঁড়ানো। আমরা উদ্ধার তৎপরতা চালাচ্ছি।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  ভারী বৃষ্টি-পাহাড়ি ঢলে পানিবন্দী   প্লাবিত শতাধিক গ্রাম   কক্সবাজার   




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close