ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

জবি থেকে উপাচার্য নিয়োগের দাবিতে অবস্থান কর্মসূচি
প্রকাশ: বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০২৪, ৬:২৫ পিএম  (ভিজিট : ১৫২)
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষকদের মধ্য হতে উপাচার্য নিয়োগের দাবিতে গণস্বাক্ষর ও অবস্থান কর্মসূচি পালন করা হয়েছে। 

বৃহস্পতিবার (২২ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের ব্যানারে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

সমাবেশ শেষে শহীদ মিনারের সামনে থেকে মিছিল নিয়ে কলা ভবন ঘুরে ভাষাশহীদ রফিক ভবনের সামনে এসে শেষ হয়। মিছিলে তারা ‘ভাড়াটিয়া ভিসি আর না আর না’ স্লোগান দেয়। এসময় বিশ্ববিদ্যালয়ের সিনিয়র অধ্যাপকেরা বক্তব্য রাখেন।

এসময় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তাওহীদুল ইসলাম বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় এখন পরিণত হয়েছে। আমরা জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে উপাচার্য চাই। আমাদের বিশ্ববিদ্যালয় এ পর্যন্ত যতজন উপাচার্য হয়েছে তারা সকলে বাইরের বিশ্ববিদ্যালয় থেকে এসেছে। অন্য জায়গায় যখন উপাচার্য হওয়ার প্রতিযোগিতায় কেউ পরাজিত হয় তখন শান্তনা স্বরূপ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে পাঠিয়ে দেয়া হয়। এ সংস্কৃতি আমরা চাই না।

রসায়ন বিভাগের অধ্যাপক ড. আবুল কালাম মো. লুৎফর রহমান বলেন, দাবি আমাদের একটাই এ বিশ্ববিদ্যালয় থেকে উপাচার্য চাই। অনেক উপাচার্য এসেছেন অনেক কথা বলেছেন। কেউ আমাদের বলেছে মিসকিন। আমরা এসব কথা আর শুনতে চাই না। আমাদের ক্যাম্পাস আমাদের মতো সাজাতে চাই। আমাদের দ্বিতীয় ক্যাম্পাস আমরা করতেই সমর্থক। আমাদের সহকর্মীরা চারটা বিশ্ববিদ্যালয় পরিচালনার দায়িত্বে আছেন-ছিলেন। চারজন উপাচার্য ছিলেন, চারজন উপ-উপাচার্য ছিলেন এবং দুইজন কোষাধ্যক্ষ ছিলেন। কাজেই আমরা আমাদের বিশ্ববিদ্যালয় পরিচালনার জন্য যোগ্য। আমি আজকের এই সভা থেকে সংহতি প্রকাশ করছি। দাবি একটাই উপাচার্য জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকেই চাই।

সময়ের আলো/জিকে




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close