ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভিসির পদত্যাগ দাবিতে শিক্ষার্থীদের আমরণ অনশন
প্রকাশ: বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০২৪, ৬:১৫ পিএম  (ভিজিট : ১৯৬)
সিরাজগঞ্জের শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. শাহ আজমের পদত্যাগ দাবিতে আমরণ অনশন করছেন সাধারণ শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুর সাড়ে ১২টা থেকে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের প্রধান ফটকে অনশন শুরু করেন শিক্ষার্থীরা। 

এসময় শিক্ষার্থীরা জানান, ভিসি পদত্যাগ না করা পর্যন্ত অনশন করবেন তারা। সেইসাথে প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে দেন শিক্ষার্থীরা।

এদিকে শিক্ষার্থীদের অনশনের খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মায়নুল ইসলাম, নুসরাত দিশা, নজরুল ইসলাম, ইয়াদ সিংৎ শুভসহ ৫ জনের একটি দল অনশনরত শিক্ষার্থীদের সাথে কথা বলে আগামী রোববার পর্যন্ত সময় চেয়ে অনশন তুলে নেওয়ার অনুরোধ জানান। কিন্তু ছাত্র প্রতিনিধিরা আর কোন সময় না দিয়ে অনশন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন। 

কথা হলে সহকারী প্রক্টর মায়নুল ইসলাম সাংবাদিকদের জানান, তারা নিরপেক্ষ ভাবে শিক্ষার্থীদের আন্দোলন পর্যবেক্ষণ করছেন। তাদের দাবিগুলো শুনার পর বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জানাবেন। বিশ্ববিদ্যালয় প্রশাসন ব্যবস্থা গ্রহণ করবেন।

এদিকে শিক্ষার্থীদের দাবি, গত জাতীয় সংসদ নির্বাচনে ভিসির নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের মধ্যে নৌকার পক্ষে প্রচারণা চালিয়েছেন। এরপর সম্পূর্ণ স্বেচ্ছাচারী হয়ে নিয়োগ বাণিজ্য, নামে বেনামে লুটপাটসহ বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে জড়িত শিক্ষার্থীদের পুলিশ ও আওয়ামী ক্যাডার দিয়ে নির্যাতন করেছেন। তাই তারা আওয়ামী এজেণ্ডা বাস্তবায়নকারী ভিসির পদত্যাগ না করা পর্যন্ত অনশন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।    

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  রবীন্দ্র বিশ্ববিদ্যালয়-ভিসির পদত্যাগ দাবি   শিক্ষার্থীদের অনশন   শাহজাদপুর-সিরাজগঞ্জ  




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close