ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

নাইক্ষ্যংছড়িতে পানিবন্দি ৪ শতাধিক পরিবার
প্রকাশ: বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০২৪, ৫:৩৬ পিএম আপডেট: ২২.০৮.২০২৪ ৯:৪৬ পিএম  (ভিজিট : ১৭৫)
বান্দবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নে প্রবল বর্ষন ও পাহাড়ী ঢলে ৮ গ্রামের ৪ শতাধিক পরিবার পানিবন্দি হয়ে পড়েছে বলে জানা গেছে।

বৃহস্পতিবার (২২ আগস্ট ) ভোর রাত থেকে প্রবল বর্ষণ শুরু হলে ইউনিয়নের  ৮ গ্রামে পানিবন্দি হয় পড়ে ৪ শতাধিক পরিবার। ভেসে যায় গরু, ছাগল, হাস মুরগী, নষ্ট হয়ে পড়ে ফসল, বীজ তলা। পানিতে ভেসে নিয়ে যায় দক্ষিণ বাইশারী গ্রামের নুরুল আলমের বসতবাড়ি সহ কয়েকটি বাড়ী।

দক্ষিন বাইশারী গ্রামের গ্রামের নুরুল আলম এই প্রতিবেদক'কে জানান, ভোর রাতের এক ঘণ্টা বৃষ্টিতে পুরো গ্রাম ডুবে যায়।

একই গ্রামের বাসিন্দা মোঃ জুনাইদ জানান, তার বসত ঘরের ভিতরে প্রচুর পানি। হাস মুরগি পানিতে ভেসে গেছে। একটি গরু ও পানিতে ভেসে গিয়ে মারা যায়।

অপরদিকে বাইশারী ইউনিয়ন বিএনপির পক্ষ থেকে ও বাংলাদেশ জামায়াতে ইসলামির পক্ষ থেকে পৃথক পৃথক দলে বিভক্ত হয়ে পানিবন্দি মানুষের পাশে গিয়ে সহযেোগিতায় এগিয়ে আসেন।

ইউনিয়ন বিএনপির সভাপতি আবদুল করিম বান্টু ও সাধারণ সম্পাদক আবুল কালাম জানান, বিএনপির পক্ষ থেকে ৩ হাজার মানুষের জন্য দু বেলা খাবারের  ব্যাবস্থা গ্রহণ করা হয়েছে।

অপরদিকে বাংলাদেশ জামায়াত ইসলামির বাইশারী ইউনিয়ন শাখার পক্ষ থেকে ও পানিবন্দি মানুষের মাঝে খাবার বিতরনের ব্যাবস্থা করেছেন বলে জানান জামায়াত নেতা মোঃ রফিক বশরী।

বাইশারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আলম জানান, এত পানি আর দেখেননি। তাছাড়া তিনি ক্ষতি গ্রস্থ এলাকা পরিদর্শন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে আবহিত করেছেন এবং পানিবন্দি লোকজনের জন্য খাবারের ব্যাবস্থা করেছেন।

সরজমিনে গিয়ে দেখা যায় বাইশারী ইউনিয়নের ৮ টি গ্রামের ৪  শতাধিক পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। ৮ টি গ্রামের মধ্যে রয়েছে পশ্চিম বাইশারী, দক্ষিন বাইশারী, মধ্যম বাইশারী, পুর্ব বাইশারী, নারিচ বুনিয়া, করলিয়ামুরা, গোদাম পাড়া সহ বাইশারী বাজারের প্রায় ১০ টি দোকানে পানি ঢুকে ব‌্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এরই মধ্যে বেশি ক্ষতি হয়েছে শিবলির মুদি দোকান। এছাড়া  রাস্তাঘাট ও খালের বেড়িবাঁধ গুলু ভেংগে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

এবিষয়ে নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জাকারিয়া এ প্রতিবেদক'কে জানান, ক্ষতিগ্রস্ত ও পানিবন্দি মানুষের জন্য প্রাথমিক ভাবে  ২ টন চাউল বরাদ্দ দেওয়া হয়েছে। এলাকার মানুষজনকে নিরাপদে আশ্রয় নেওয়ার জন্য বলা হয়েছে। ক্ষতি গ্রস্থ এলাকা পরিদর্শনের পর আরো বরাদ্দ দেওয়া হবে। 

সময়ের আলো/এম 




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close