ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

হবিগঞ্জে পানিবন্দী ৩৩ হাজার মানুষ, আশ্রয়কেন্দ্রে ১৪০ পরিবার
প্রকাশ: বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০২৪, ৪:৩৫ পিএম  (ভিজিট : ৪৩০)
হবিগঞ্জের খোয়াই নদীর পানি বৃদ্ধি পাচ্ছে। গত ২৪ ঘণ্টায় নদীর বিভিন্ন পয়েন্টে বিপৎসীমার ওপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। নতুন করে বিভিন্ন এলাকা প্লাবিত হওয়ার কারণে কয়েক হাজার মানুষ পানিবন্দী হয়ে পড়েছে। জেলার সদর, শায়েস্তাগঞ্জ, মাধবপুর, চুনারুঘাট এবং নবীগঞ্জ উপজেলার ৩৩ হাজার অধিক মানুষ পানিবন্দী অবস্থায় রয়েছে। ইতিমধ্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে চাল, শুকনো খাবার ও নগদ টাকা বরাদ্দ করা হয়েছে।

এদিকে জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী শামীম হাসনাইন মাহমুদ বৃহস্পতিবার (২২ আগস্ট) সকালে সময়ের আলোকে জানান, বাল্লা সীমান্তে ২৭৮ সেন্টিমিটার, শায়েস্তাগঞ্জ পয়েন্টে ১৬৭ সেন্টিমিটার শহরের মাছুলিয়া পয়েন্ট ১৯২ সেন্টিমিটার, আজমিরীগঞ্জ কালনী কুশিয়ারা পয়েন্টে ১৯ সেন্টিমিটার এবং মার্কুলী পয়েন্টে ৯ সেন্টিমিটার ওপর দিয়ে নদীর পানি প্রবাহিত হচ্ছে। 

এছাড়া সকালে জেলা প্রশাসনের সহকারী কমিশনার সামিউর রহমান সূত্রে জানা যায়, ৫টি উপজেলার ৩৩ হাজার ৪শ ৬৮ জন মানুষ পানিবন্দী রয়েছে। ইতিমধ্যে ১৪০টি পরিবার আশ্রয় কেন্দ্রে এসেছে। সরকারিভাবে ১ লাখ ৮০ হাজার মেট্রিক টন চাল, ১ হাজার ৬০ প্যাকেট শুকনো খাবার এবং ৯লাখ টাকা উপ-বরাদ্দ করা হয়েছে।

এদিকে জেলা ত্রাণ ও পুনর্বাসন সূত্রে জানা গেছে, ইতিমধ্যে জেলার ৮টি উপজেলায় দুর্যোগকালীন সময়ে সহযোগীতা করার জন্য ৮৯০ জন ভলান্টিয়ার প্রস্তুত করা হয়েছে। যারা মাঠ পর্যায়ে প্রশাসনের সাথে সমন্বয় করে বন্যা দুর্গত মানুষকে সহযোগীতা করবে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  পানিবন্দী মানুষ-আশ্রয়কেন্দ্র   বন্যা পরিস্থিতি-ফেনী-কুমিল্লা   হবিগঞ্জ   




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close