ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

তিতাসে গোমতী নদীর প্রবল স্রোতে সেতু ভেঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন
প্রকাশ: বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০২৪, ৮:০৪ এএম  (ভিজিট : ৩০৮)
কয়েকদিনের টানা বৃষ্টিতে ভারত থেকে উজানের পানি নেমে আসায় গোমতী নদীর পানি বৃদ্ধি পাওয়ায় নদীর প্রবল স্রোতে কুমিল্লার তিতাসে আসমানীয়া বাজারে গোমতী নদীতে চলাচলের জন্য নির্মিত সেতুটি মাঝখান থেকে নদীর প্রবল স্রোতে মুহুর্তের মধ্যে ভেঙে নদীতে তলিয়ে গেছে। এতে উপজেলার নারান্দিয়া ও ভিটিকান্দি ইউনিয়নসহ প্রায় ১৫ গ্রামের লক্ষাধিক মানুষের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

বুধবার বিকাল সাড়ে ৫টার পর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ভাইরাল হয়ে যায়।


উপজেলার নারান্দিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আরিফুল ইসলাম খোকা বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, বুধবার (২১ আগস্ট) সকাল থেকে হঠাৎ করে গোমতী নদীর পানি বাড়তে থাকে। দুপুরের দিকে পানির প্রবাহ বেড়ে প্রবল আকার ধারণ করে। বিকাল আনুমানিক ৫টার দিকে আসমানীয়া বাজারে গোমতী নদীতে অবস্থিত নদীর প্রবল স্রোতের কারণে সেতুটির মাঝখানে ভেঙে নদীতে তলিয়ে যায়।সেতুটি ভেঙে পড়ার পর আসমানীয়া বাজারের সঙ্গে  তিতাস উপজেলার সদরের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এতে করে ভোগান্তিতে পড়েছে ১৫ গ্রামের লক্ষাধিক মানুষ। 

তিতাস উপজেলার নির্বাহী অফিসার(ইউএনও) সুমাইয়া মমিন সময়ের আলোকে বলেন, স্থানীয়দের মাধ্যমে সেতু ভেঙে যাওয়ার বিষয়টি শুনেছি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

প্রসঙ্গত,গত ২৯ মে দুপুর ২টার দিকে বালুবাহী বাল্কহেডের ধাক্কায় তখন সেতুটির মাঝখানে ভেঙ্গে ঝুলে যায়।মানুষ চলাচলের জন্য সড়ক ও জনপথ বিভাগের উদ্যোগে সেতুর দুই পাশে কাঠবাঁশ দিয়ে ও মাঝখানে স্টীল দিয়ে অস্থায়ীভাবে সেতুটি নির্মাণ করা হয়েছিল। 

সময়ের আলো/আরএস/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close