ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

আকস্মিক বন্যার জন্য ভারতকে দায়ী করে জবি শিক্ষার্থীদের বিক্ষোভ
প্রকাশ: বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০২৪, ১২:২৩ এএম  (ভিজিট : ২১৪)
ভারত উদ্দেশ্যপ্রণোদিতভাবে ডম্বুর ও গজলডোবা বাঁধ খুলে আকস্মিক বন্যা সৃষ্টি করেছে অভিযোগ তুলে এর প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীরা।

বুধবার রাত ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে শিক্ষার্থীরা এ সমাবেশ করে। সমাবেশ শেষে মিছিল নিয়ে রায়সাহেব বাজার ঘুরে ক্যাম্পাসে এসে কর্মসূচি শেষ হয়। মিছিলে তারা ‘দিল্লি না ঢাকা, ঢাকা ঢাকা’ স্লোগান দেয়।

বিক্ষোভ মিছিলে অংশ নেয়া নাঈমুর রহমান নামে এক শিক্ষার্থী বলেন, ভারত আমাদের প্রতিবেশী রাষ্ট্র। ছোটবেলা থেকে এ রাষ্ট্রটিকে আমরা বন্ধু রাষ্ট্র বলে জেনে এসেছি। কিন্তু ভারত উদ্দেশ্যপ্রণোদিতভাবে ডম্বুর ও গজলডোবা বাঁধ খুলে দিয়েছে। আমার দেশের মানুষ আজ পানিতে ভেসে বেড়াচ্ছে। এর মাধ্যমেই স্পষ্ট বোঝা যায় ভারত আমাদের বন্ধু রাষ্ট্র নয়। তারা শুধু আমাদের ব্যবহার করতে চায়।

এ বিষয়ে শাকিল নামে বিশ্ববিদ্যালয়ের আরেক শিক্ষার্থী বলেন, ভারতের ডম্বুর ও গজলডোবা বাঁধ খুলে দেয়ায় বাংলাদেশে আকস্মিক বন্যার সৃষ্টি হয়েছে। ভারত তার ইচ্ছামাফিক গেট খুলবে আবার বন্ধ করবে এমন‌ চলতে পারে না। আমরা বাংলাদেশের আন্তর্জাতিক নদীর পানির ন্যায্য হিস্যা চাই। ভারত তার আগ্রাসনের কারণে নেপাল, ভূটান, মালদ্বীপের মতো প্রতিবেশী দেশগুলোর সাথে সম্পর্কের অবনতি ঘটিয়েছে। এরকম চলতে থাকলে বাংলাদেশের জনগণও ভারতকে প্রত্যাখ্যান করবে।

সময়ের আলো/আরএস/




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close