ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

প্রধান শিক্ষকের পদত্যাগ দাবিতে কুষ্টিয়া-প্রাগপুর সড়কে অবরোধ
প্রকাশ: বুধবার, ২১ আগস্ট, ২০২৪, ৮:৪৮ পিএম  (ভিজিট : ৩২০)
কুষ্টিয়ার দৌলতপুরে প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে কুষ্টিয়া-প্রাগপুর সড়কে টায়ার জ্বালিয়ে অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে হোসেনাবাদ আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকেরা।

বুধবার (২১ আগস্ট) সকাল ১০টা থেকে শুরু হয় এই বিক্ষোভ কর্মসূচি। এতে প্রধান শিক্ষকের বিভিন্ন অনিয়ম দুর্নীতির অভিযোগ তুলে প্রতিষ্ঠানের সামনে সড়ক অবরোধ করেন তারা। এসময় ছাত্রদের উপর চড়াও হয়ে তাদের ধাওয়া করেন প্রধান শিক্ষকের লোকজন। এতে অন্তত ৫ শিক্ষার্থী আহত হয়েছেন।

এবিষয়ে একাধিক শিক্ষার্থীরা জানান- শিক্ষাপ্রতিষ্ঠানের নানা অনিয়ম, প্রতিষ্ঠানের উন্নয়ন মূলক কাজে গাফিলতি, নিয়োগ বানিজ্যসহ নানা অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। 

শিক্ষার্থীরা আরও বলেন, গত সোমবার ১৭ দফা দাবি আদায়ের লক্ষ্যে আমরা প্রধান শিক্ষকের কাছে একটি আবদেন করি। তার প্রেক্ষিতে আজকে প্রধান শিক্ষক বহিরাগতদের নিয়ে স্কুলে প্রবেশ করে শিক্ষার্থীদের উপর চড়াও হয়।

তাই আমরা প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে সড়কে অবস্থান নিয়েছি। এবিষয়ে নাম প্রকাশ না করা শর্তে একাধিক শিক্ষক জানান, প্রধান শিক্ষকের নানা অনিয়মের অভিযোগে আজ শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করে কর্মসূচি পালন করছে। তাদের দাবিগুলো যোক্তিক আমরাও তাদের সাথে একাত্মতা ঘোষণা করে তাদের সাথে বিক্ষোভে অংশ নিয়েছি।

এবিষয়ে দৌলতপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সফিউল ইসলাম বলেন, শিক্ষার্থীদের আন্দোলনের কথা শুনে আমরা শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে কথা বলতে এসেছি তাদের দাবিগুলো শুনে আমরা ব্যাবস্থা গ্রহণ করবো।

এদিকে দৌলতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ওবায়দুল্লাহ বলেন, আমি মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে পাঠিয়েছি তারা আসলে এবিষয়ে বিস্তারিত বলা যাবে।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close