ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

তেঁতুলিয়ায় জমি দখল ও মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন
প্রকাশ: বুধবার, ২১ আগস্ট, ২০২৪, ১১:৫৫ এএম  (ভিজিট : ৭৪৬)
পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার দেবনগড় ইউনিয়নের দলুয়াগছ গ্রামে সকিন আলী, নুরল হক, আব্দুল খালেক, সিদ্দিক ও সুফিয়া বেগমের প্রায় ২ একর জমি জোরপূর্বক দখল ও ঘর রাস্তা নির্মাণ, কৃষি ক্ষেতে জবরদস্তি আবাদ করা ও মিথ্যা মামলা দিয়ে মানুষকে হয়রানির করার প্রতিবাদে মানববন্ধন করেছে ওই ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের বাসিন্দারা।

বুধবার (২১ আগস্ট) সকালে দলুয়াগছ সড়কের জামে মসজিদের সামনে এ মানববন্ধন করেন।

এসময় ওই এলাকার ভুক্তভোগীরা স্থানীয় ওয়ার্ড মেম্বার মোজাফফরের বিরুদ্ধে অন্যায়ভাবে ঘর নির্মাণ, রাস্তা নির্মাণ কৃষি ক্ষেতে আবাদ করা এবং মিথ্যা মামলা মোকদ্দমা দিয়ে ফাঁসানোর অভিযোগ করেন তারা। ভুক্তভোগীরা বলেন দীর্ঘদিন থেকে বিভিন্নভাবে হয়রানি করে আসিতেছে।

এ মানববন্ধনে ওই ইউনিয়নের ৬ নং ওয়ার্ডবাসী ও ভুক্তভোগীর আত্মীয়স্বজন ও গ্রামবাসী অংশ নেন। বীর মুক্তিযোদ্ধা সকিন আলী জানান, ৭৫ শতক জমি মোজাফ্ফর মেম্বার গায়ের জোরে কৃষি আবাদ করে আসিতেছে ইউপি সদস্য হওয়ার পর থেকে। একই প্রসঙ্গের কথা সবাই জানায়।

কামাল হোসেন জানান- ৭৫ শতক জমি ২ বছর পূর্বে ২৫ শতক আগস্ট মাসে জবরদস্তি করে জমিটি দখল করে নেয়। ওই ইউনিয়নে বিচার দেওয়া হলে সেটা ধামাচাপা দেন মেম্বার। আব্দুল জলিল জানান- ওই মেম্বারের ২ টি মামলার ওয়ারেন্ট চলমান আছে, তাকে গ্রেফতার করা হচ্ছে না। দেদারসে ঘোরাফেরা করছে জনসম্মুখে। অতি শীঘ্রই তাকে গ্রেফতার করা হলে উপকৃত হবেন এলাকাবাসী।

ভুক্তভোগী সিদ্দিক জানান, আমার জমির উপর দিয়ে রাস্তা করা হয়েছে। আমি কোন বিচার পাচ্ছি না। এ ব্যাপারে ইউপি মেম্বার মোজাফফর বলেন, এই জমি গুলো আমাদের পৈত্রিক ও ক্রয়কৃত। যথেষ্ট পরিমাণ সঠিক কাগজপত্র রহিয়াছে।

এদিকে ভুক্তভোগী ওই পরিবারের দাবি, স্থানীয় ইউপি মেম্বার প্রভাবশালী ও টাকাওয়ালা হওয়ায় তিনি কাউকে মানছেন না। সেখানে একটি দাঙ্গা ফ্যাসাদ বাঁধানোর পায়তারা করছেন তিনি। এব্যাপারে তারা প্রশাসন ও পুলিশের কার্যকরী পদক্ষেপ দাবি করেন।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close