ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

সীমান্তে গুজব রটনাকারীদের গ্রেফতারে বিজিবির অভিযান
প্রকাশ: মঙ্গলবার, ২০ আগস্ট, ২০২৪, ৭:০৭ পিএম  (ভিজিট : ৩১৬)
গুজব ছড়িয়ে সীমান্তে হিন্দু সম্প্রদায়ের লোকজনকে জড়ো করা হয়েছিল, সেই চক্রান্তকারীদের চিহ্নিত শেষ করা হয়েছে। এখন গ্রেফতারে অভিযান চলছে বলে জানিয়েছেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। 

মঙ্গলবার (২০ আগস্ট) দুপুরে লালমনিরহাটের হাতীবান্ধা বড়খাতা হাইওয়ে থানা পরিদর্শনে এসে সাংবাদিকদের এসব কথা বলেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) রংপুর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার শফিকুজ্জামান। 

তিনি বলেন, শেখ হাসিনা সরকারের পতনের পর গুজব ছড়িয়ে লালমনিরহাট ও ঠাকুরগাঁও ভারতীয় সীমান্তে হিন্দু সম্প্রদায়ের লোকজনকে সীমান্তে জড়ো করা হয়েছিল। এসব লোকজনের মধ্যে একজনও প্রতিবেশী দেশে প্রবেশ করেনি। যারা দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করতে গুজবটি রটিয়েছে তাদের চিহ্নিত করা হয়েছে। ইতোমধ্যে তিনজনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়াও বাকী দোষীদের গ্রেফতারে অভিযান চলছে।

তিনি আরও জানান, বিজিবির রংপুর রিজিয়নের আওতায় রংপুর ও রাজশাহী বিভাগের ১৩টি থানার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশকে সহায়তা করছে বিজিবি। এর মধ্যে লালমনিরহাটের হাতীবান্ধা ও পাটগ্রাম এবং হাতীবান্ধা হাইওয়ে থানা রয়েছে। সীমান্তে নিরাপত্তা ও নজরদারি বৃদ্ধি করা হয়েছে। পাশাপাশি সকল ধর্মাবলম্বীসহ সবার নিরাপত্তায় কাজ করছে বিজিবি। 

এ সময় সফরে তার সঙ্গে ছিলেন বিজিবির রংপুর সেক্টরের কমান্ডার কর্নেল মামুনুর রশীদ এবং ৬১ বিজিবির তিস্তা ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল শেখ মোহাম্মদ মুসাহিদ মাসুম।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  বিজিবির অভিযান   হাতীবান্ধা-লালমনিরহাট  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close