ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

বরিশালে খুলেছে শিক্ষাপ্রতিষ্ঠান, উপস্থিতি তুলনামূলক কম
প্রকাশ: রবিবার, ১৮ আগস্ট, ২০২৪, ৮:১৫ পিএম  (ভিজিট : ১৬৮)
কোটা সংস্কার আন্দোলন ঘিরে সহিংসতায় শিক্ষার্থীদের নিরাপত্তার কারণে প্রায় এক মাসেরও বেশি সময় বন্ধ ছিল দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলো। রোববার (১৮ আগস্ট) থেকে সারাদেশের ন্যায় বরিশালেও সব মাধ্যমিক স্কুল, কলেজ খুলেছে। তবে শিক্ষার্থীদের সংখ্যা ছিলো তুলনামূলক কম। আর শিক্ষকরা বলছে প্রথম দিন হওয়ায় শিক্ষার্থীর সংখ্যা কম আগামী দিন গুলোয় বাড়বে। 

বরিশালের বিভিন্ন স্কুল ও কলেজ ঘুরে দেখা গেছে, শিক্ষার্থীদের আন্দোলনের কারণে প্রায় এক মাসেরও বেশি সময় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার পরে আজ (রোববার) থেকে খোলায় ক্লাস শুরু হওয়ায় শিক্ষক ও শিক্ষার্থীরা বেশ আনন্দিত। দীর্ঘ সময় বন্ধ থাকার কারণে শিক্ষাক্রম পিছিয়ে পড়ায় বাড়তি ক্লাস নেয়ার মাধ্যমে তা পূরণ করাসহ দ্রুত পরীক্ষা নেয়ার দাবি শিক্ষার্থীদের। 

বরিশাল মডেল স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী তাহমিনা কবির মিম জানান, অনেক দিন পরে স্কুলে আসতে পেরে অনেক ভালো লাগছে। স্কুলে এসে বান্ধবীদের সাথে দেখা করতে পেরে অনেক আনন্দ লাগছে। তবে এতদিন স্কুল বন্ধ থাকায় ঠিক ভাবে পড়াশোনা করতে পারি নাই যার ফলে অনেকটা পিছিয়ে গেছি পড়াশোনায়। যেহেতু অনেকদিন বন্ধ ছিলো আমাদের বাড়তি ক্লাস করিয়ে আমাদের পরীক্ষা নেয়া হলে ভালো হবে।   

প্রথম দিন শিক্ষার্থী উপস্থিতি একেবারেই কম বলে জানান বরিশাল কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজ শিক্ষক মো. নেসার। তিনি জানান, আন্দোলন ঘিরে সহিংসতায় শিক্ষার্থীদের নিরাপত্তার কারণে বেশ অনেকদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ছিলো এরপর আজ (রোববার) খুলেছে। যদিও শিক্ষার্থীর সংখ্যা ছিলো তুলনামূলক অনেক কম। প্রথমদিন হওয়ায় হয়তো শিক্ষার্থীর সংখ্যা কম ছিলো তবে সামনের দিন গুলোয় এর সংখ্যা আরও বাড়বে। যেহেতু অনেকদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ছিলো তাই পড়াশুনায় অনেক ঘাটতি পরেছে, যাতে করে বাড়তি ক্লাস করিয়ে শিক্ষার্থীদের সিলেবাস শেষ করে দ্রুত পরীক্ষায় বসানো যায় সে ব্যবস্থা করা হবে। 

সময়ের আলো/আরআই







আরও সংবাদ   বিষয়:  শিক্ষাপ্রতিষ্ঠান   ক্লাসে উপস্থিতি কম   ক্লাস-পরীক্ষা   বরিশাল বিভাগ   




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close