ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

যেখানে সেখানে গাড়ি থামাতে দেওয়া হবে না
৭ দিনের মধ্যে মেট্রোরেল চালুর চেষ্টা করা হবে: সড়ক পরিবহন উপদেষ্টা
প্রকাশ: রবিবার, ১৮ আগস্ট, ২০২৪, ৭:০১ পিএম  (ভিজিট : ১৭৪)
সাত দিনের মধ্যে মেট্রোরেল চালুর চেষ্টা করা হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খান।  রোববার (১৭ আগস্ট) সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে একথা বলেন তিনি। 

সরকারি ব্যয় সংকোচন করার ব্যাপারে নির্দেশনা দিয়েছেন জানিয়ে ফাওজুল কবির খান বলেন, সড়ক ও জনপথের যেসব প্রতিষ্ঠানে আগুন বা ভাঙচুর হয়েছে, সেগুলো সংস্কার হচ্ছে। আগের মতো সিঙ্গেল সোর্স প্রকিউরমেন্ট হবে না। চেনামুখ দেখে টেন্ডার, সেটা আর হবে না। ঢাকার প্রধান সড়কগুলোতে গাড়ি থামার জায়গা নেই, সেগুলো দেখতে বলেছি। যেখানে সেখানে গাড়ি থামাতে দেওয়া হবে না।

উদদেষ্টা বলেন, বাংলাদেশে সড়ক নির্মাণ ব্যয় পৃথিবীর সর্বোচ্চ, এই অপবাদ ঘুচাতে হবে। একই ঠিকাদার সব কাজ করবে, সেটা হবে না। যারা ভালো করবে তাদের কাজ দেওয়া হবে। 

গাড়িচালকদের লাইসেন্স নিতে বারবার বিআরটিএতে যাওয়া নিয়ে ক্ষোভ প্রকাশ করে উপদেষ্টা বলেন, বিআরটিএ’র সেবা নিতে গিয়ে মানুষ হয়রানির শিকার হয়। তার ড্রাইভার একটা লাইসেন্স নিতে সাতবার ছুটি নেন। একটা ড্রাইভিং লাইসেন্সের জন্য সাতবার কেন ছুটি নেবেন?  এটার কারণ হচ্ছে, তারা তো জনপ্রত্যাশা জানতেন না।

তিনি বলেন, একটা লোককে আপনি একটা টেস্ট নিতে পারেন। এটা ভ্যালিড, না হলে তো আপনি সড়কে দুর্ঘটনা ঘটাবেন। একদিন সাবমিশন, আরেক দিন টেস্ট, আরেকদিন পাবেন। এই তিনদিনের বেশি আপনাকে সময় দেয়া যাবে না। 

এ সময় পাশে থাকা বিআরটিএ’র একজন কর্মকর্তা উপদেষ্টার উদ্দেশে বলেন, স্যার এখন আমাদের ৯৫ শতাংশ সেবা অনলাইনে দেয়া হয়। তখন উপদেষ্টা বলেন, এগুলো বলবেন না। আমাকে এটা বলে সাহায্য করেন যে, একটা ড্রাইভিং লাইসেন্স পেতে কতদিন লাগে। কতবার যেতে হয়। এখন একটা অজুহাত শুরু হয়েছে অনলাইন, কম্পিউটার। 

উপদেষ্টা বলেন, আমার ড্রাইভারকে সাতদিন যেতে হলো এটার উত্তর আপনি কী দেবেন’ । তখন ওই কর্মকর্তা বলেন, অনেকেই বিভিন্ন জনের সহযোগিতা নেয়। 

এরপর উপদেস্টা বলেন, কয়টা লাইসেন্সের আবেদন পেয়েছেন, কতদিনের মধ্যে নিষ্পত্তি হয়েছে, আবেদন গ্রহণের তারিখ এবং ডেলিভারি দেওয়ার তারিখ- আপনি এটা সচিবকে দেবেন। পরিবহন খাতের চাঁদাবাজি নিয়ে প্রশ্নের জবাবে উপদেষ্টা বলেন, সড়ক পরিবহনের সঙ্গে সংশ্লিষ্টরা এর সঙ্গে জড়িত থাকলে তিনি তাৎক্ষণিকভাবে ব্যবস্থা নেবেন।




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close