ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

আ.লীগ নেতাকে গ্রেফতারের দাবিতে মহাসড়ক অবরোধ
প্রকাশ: রবিবার, ১৮ আগস্ট, ২০২৪, ৬:১৭ পিএম  (ভিজিট : ৪২৪)
লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন ও হাতীবান্ধা উপজেলা আওয়ামী লীগের সভাপতি লিয়াকত হোসেন বাচ্চুকে গ্রেফতারের দাবিতে মহাসড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা। 

রোববার (১৮ আগস্ট) বেলা ১১টার দিকে হাতীবান্ধা মেডিকেল মোড়ে থেকে মিছিলটি বের করে উপজেলা পরিষদ গেটের সামনে লালমনিরহাট-বুড়িমারী মহাসড়ক অবরোধ করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন হাতীবান্ধার শিক্ষার্থীরা। 

প্রায় তিনঘণ্টা ব্যাপী মহাসড়ক অবরোধ করে লালমনিরহাট-১ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন এবং হাতীবান্ধা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি লিয়াকত হোসেন বাচ্চুকে গ্রেফতারের দাবিতে স্লোগান দিতে থাকেন আন্দলোনকারীরা। এ সময় মহাসড়ক অবরোধের কারণে দুইদিকে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। 

শিক্ষার্থীরা জানান, কোটা আন্দোলনকে ঘিরে শত শত সাধারণ শিক্ষার্থীদের নামে মামলা দিয়েছে ওই আওয়ামী লীগ নেতারা। তাদের মিথ্যা মামলায় হয়রানি শিকার হয়েছে অনেকে। এছাড়া কোটা আন্দোলনের সময় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ তাদের পেটোয়া বাহিনী হামলা চালিয়ে শিক্ষার্থীদের আহত করেছে। আমরা দ্রুত সাবেক সংসদ সদস্য মোতাহার হোসেন এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি লিয়াকত হোসেন বাচ্চুসহ তাদের দোসরদের গ্রেফতার দাবি জানাচ্ছি। ২৪ ঘণ্টার মধ্যে তাদের গ্রেফতার করা না হলে কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে জানান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন হাতীবান্ধার শিক্ষার্থীরা।

এ সময় অবস্থান কর্মসূচি চলাকালে মুঠোফোনের মাধ্যমে আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন হাতীবান্ধা উপজেলা ভূমি-সহকারী কমিশনার দুলাল হোসেন। পরে হাতীবান্ধা থানার তদন্ত ওসি লির্মল চন্দ্র মহন্ত আইনগত ভাবে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলে পুলিশকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে অবস্থান কর্মসূচি তুলে নেয় তারা। 

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  আ.লীগ নেতা-গ্রেফতারের দাবি   মহাসড়ক অবরোধ   হাতীবান্ধা-লালমনিরহাট  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close