ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

চাঁদপুরে উপাচার্যের পদত্যাগের দাবিতে মহাসড়ক অবরোধ
প্রকাশ: রবিবার, ১৮ আগস্ট, ২০২৪, ৩:২৯ পিএম  (ভিজিট : ১৯২)
চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চাঁবিপ্রবি) উপাচার্য ও রেজিস্ট্রারের পদত্যাগের দাবিতে ফের চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা।

রোববার (১৮ আগস্ট) সকাল ১০টা থেকে দুপুর ৩ টা পর্যন্ত শহরের খলিশাডুলি ওয়াবদাগেইট এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করে বিশ্ববিদ্যালয়ের অর্ধশত শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. নাসিম আখতারের এক দফা দাবি নিয়ে বিভিন্ন ব্যানার-পেস্টুন হাতে অস্থায়ী ক্যাম্পাসের সামনে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা।

এদিকে চাঁদপুর-কুমিল্লা মহাসড়কে গাছের গুড়ি ফেলে অবরোধ করে রাখার কারণে এই সড়কে দীর্ঘ যানজটে শত শত যানবাহন আটকা পড়েছে। এতে দূরপাল্লার যাত্রীরা চরম দুর্ভোগে পড়েন। যানবাহন চলাচল বন্ধ থাকায় অনেকে হেটেই গন্তব্যে ছুটেছেন।

অন্যদিকে সড়কে শৃঙ্খলা ফিরাতে জেলা প্রশাসন ও পুলিশ বিভাগের প্রতিনিধি দল শিক্ষার্থীদের সাথে কথা বলেন। তাদেরকে আগামী ২ দিনের মধ্যে পরিস্থিতি নিয়ন্ত্রণের আশ্বাস প্রদান করেন। এরপরই সড়ক অবরোধ কর্মসূচি প্রত্যাহার করে শিক্ষার্থীরা।

ক্যাম্পাসের সামনে আন্দোলনরত শিক্ষার্থীরা ভিসির পদত্যাগের দাবিতে বিভিন্ন স্লোগান দিয়ে তারা বলেন, এক দফা এক দাবি, নাসিস তুই কবে জাবি। যে ভিসি মিথ্যা বলে, সেই ভিসি চাই না। একজন ভিসি হয়ে তিনি শিক্ষার্থীদের পক্ষে ছিলেন। বরং আমাদেন উপর প্রভাব খাটিয়েছেন। তিনি গোয়েন্দা সংস্থা ও ছাত্রলীগ কর্মীদের আমাদের উপর উসকিয়ে দিয়েছেন। দুর্নীতি করে নিয়োগ বাণিজ্য করেছেন। তার কারণে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষা ব্যবস্থা ধ্বংস হয়ে যাচ্ছে।

চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মো. আলআমিন বলেন, উপাচার্য  প্রফেসর ড. মো. নাসিম আখতারসহ রেজিস্ট্রার পদত্যাগের দাবিতে কয়েকদিন ধরে ক্যাম্পাসের সামনে কর্মসূচি চলছে। যতক্ষণ পর্যন্ত আমাদের দাবি মেনে নেওয়া না হবে, ততক্ষণ পর্যন্ত আমাদের কর্মসূচি চলতেই থাকবে। জেলা প্রশাসকের প্রতিনিধি দল আমাদেরকে আশ্বাস দেওয়ায় আমরা সড়ক অবরোধ কর্মসূচি প্রত্যাহার করেছি। যদি ভিসি ও রেজিষ্ট্রার পদত্যাগ না করে, তাহলে আমাদের আরো কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close