ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

এবার পাগলা মসজিদে পাওয়া গেল ২৮ বস্তা টাকা
প্রকাশ: রবিবার, ১৮ আগস্ট, ২০২৪, ২:২১ এএম  (ভিজিট : ১৭৪)
কিশোরগঞ্জের ঐতিহাসিক পাগলা মসজিদ যেন টাকার খনি। শত শত মানুষের সামনে স্তূপ করা টাকা। সবাই ব্যস্ত টাকা গণনায়। মসজিদের দান সিন্দুক থেকে পাওয়া টাকা গণনার এমন দৃশ্য চোখে পড়ে তিন মাস পরপর। মসজিদের দান বাক্স থেকে এবার পাওয়া গেল ২৮ বস্তা টাকা। আছে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রাসহ সোনাদানা। এবার তিন মাস ২৬ দিনে মসজিদটির দান সিন্দুক থেকে পাওয়া গেল ৭ কোটি ২৩ লাখ ১৩ হাজার ৪৬ টাকা। কিশোরগঞ্জের জেলা প্রশাসক মো. আবুল কালাম আজাদ বিষয়টি নিশ্চিত করেছেন।

শনিবার সকাল ৯টা থেকে টানা ১০ ঘণ্টা গণনার পর সন্ধ্যা ৭টায় জানা যায় টাকার পরিমাণ। গণনায় অংশ নেন প্রায় ৩শ শিক্ষার্থী, ৭০ জন ব্যাংক কর্মকর্তা-কর্মচারীসহ প্রায় ৪শ জন। সাধারণত তিন মাস পরপর পাগলা মসজিদের দান সিন্দুক খোলা হলেও এবার তিন মাস ২৬ দিন পর পাগলা মসজিদের ৯টি দান বাক্স খোলা হয়।

কিশোরগঞ্জের জেলা প্রশাসক মো. আবুল কালাম আজাদ, পুলিশ সুপার মো. রাসেল শেখ, ঘাটাইল সেনানিবাসের ১৯ আর্টিলারি ব্রিগেডের ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. তরিকুল ইসলাম পিবিজিএস, এনডিসি, পিএসসি, ঘাটাইল সেনানিবাসের ২৩ ফিড রেজিমেন্ট আর্টিলারির সিইও এবং কিশোরগঞ্জ সেনা ক্যাম্পের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রিয়াজুল কবীরসহ প্রশাসন ও সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে সকাল সাড়ে ৮টায় দান সিন্দুক খোলার কাজ শুরু হয়। সবগুলো দান সিন্দুক থেকে এবার পাওয়া যায় রেকর্ড ২৮ বস্তা টাকা। টাকার বস্তাগুলো মসজিদের দ্বিতীয় তলায় নিয়ে শুরু হয় গণনা। গণনা চলে দিনভর।

পাগলা মসজিদ কমপ্লেক্স হাফিজিয়া মাদরাসা ও শহরের জামিয়া ইমদাদীযর হাফিজিয়া মাদরাসার তিন শতাধিক ছাত্র ও রূপালী ব্যাংকের ৭০ জন কর্মকর্তা-কর্মচারী অংশ নেন গণনার কাজে। র‌্যাব, পুলিশ ও সেনাবাহিনীর নিরাপত্তায় দিনভর টাকা গণনার পর সেগুলো ব্যাংকের হিসাবে জমা রাখা হবে বলে জানান রুপালী ব্যাংক কিশোরগঞ্জ শাখার এজিএম মোহাম্মদ রফিকুল ইসলাম।
তিনি জানান, পুলিশের পাশাপাশি সিন্দুক খোলা, টাকা গণনা ও ব্যাংকে পাঠানো পর্যন্ত নিরাপত্তা দেয় সেনাবাহিনী।

এর আগে গত ২০ এপ্রিল মসজিদের দান বাক্স থেকে সব রেকর্ড ভেঙে পাওয়া গিয়েছিল ৭ কোটি ৭৮ লাখ ৬৭ হাজার ৫৩৭ টাকা।


সময়ের আলো/আরএস/ 




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close