ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

বিএসএমএমইউ উপাচার্যের পদত্যাগ দাবি চিকিৎসক-কর্মচারীদের
প্রকাশ: শনিবার, ১৭ আগস্ট, ২০২৪, ৯:০৫ পিএম  (ভিজিট : ২০০)
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) চত্বরে গত ৪ আগস্ট আন্দোলনকারী শিক্ষার্থী ও ছাত্রলীগের সংঘর্ষের সময়  হামলা, ভাঙচুর ও আগুনের ঘটনার জন্যে বিশ্ববিদ্যালয়ে উপচার্য অধ্যাপক ডা. দীন মো. নূরুল হককে দায়ী করেছেন  চিকিৎসক-কর্মচারীরা। এছাড়াও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সরকারের হয়ে ছাত্র-জনতার বিপক্ষে কাজ করার জন্য উপচার্যের পদত্যাগও দাবি করেছেন তারা।

শনিবার (১৭ আগস্ট) সকালে বিএসএমএমইউর কেন্দ্রীয় মসজিদে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে পুলিশের গুলিতে নিহত ডা. সজীব সরকারসহ নিহত ও আহতদের স্মরণে দোয়া মাহফিলে এই দাবি করেন। এই অনুষ্ঠানের আয়োজন করেন বিশ্ববিদ্যালয়ের চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারীর। দোয়া মাহফিলে ডা. সজীবের বাবা এবং বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দুইজন সমন্বয়কও উপস্থিত ছিলেন।

এ সময় নিহত ডা. সজীব সরকারের আত্মার মাগফেরাত কামনার পাশাপাশি গত ১৬ বছরে শেখ হাসিনা সরকারের দমন-পীড়নের তীব্র নিন্দা জানান চিকিৎসকরা।

ডা. সজীবের বাবা হালিম সরকার বলেন, রাষ্ট্র আমার নিরপরাধ চিকিৎসক ছেলের লাশ উপহার দিয়েছে। পুরো পরিবারসহ অসুস্থ মায়ের চিকিৎসা ও দুই ভাই-বোনের পড়াশোনার খরচ সেই চালাতো। পুরো পরিবারকে সে আগলে রেখেছিল। আমার ছেলেকে নির্মমভাবে এই হত্যার ঘটনার সঠিক বিচার চাই।

এ সময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক জুবায়ের ও মাসুদ আহত ছাত্র-জনতাকে মানবিকভাবে চিকিৎসাসেবা দিতে চিকিৎসকদের প্রতি আহ্বান জানান। এছাড়া বিএসএমএমইউ উপাচার্যের পদত্যাগের দাবির বিষয়ে চিকিৎসকদের সঙ্গে একাত্মতা ঘোষণা করেন তারা।

তারা বলেন, স্বৈরাচার সরকারের উপাচার্যের নিজ থেকে পদত্যাগ করা উচিত। অন্যথায় চিকিৎসকদের সঙ্গে তার পদত্যাগের জন্য ছাত্র-জনতা আবার মাঠে নামবে।

উল্লেখ্য, গত ১৮ জুলাই ব্রাহ্মণবাড়িয়া থেকে রাজধানীর উত্তরার আজমপুরে মাদরাসা পড়ুয়া ছোট ভাইকে আনতে যান সজীব। সেখানে পৌঁছার পর অন্য যাত্রীর সঙ্গে তাকেও বাস থেকে নামিয়ে দেওয়া হয়। অদূরে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থী ও পুলিশ মুখোমুখি অবস্থানে ছিল। সেখান থেকে তার ছোট ভাই আবদুল্লাহ সরকারের মাদরাসার দূরত্ব মাত্র পাঁচ মিনিটের হাঁটা পথ। হেঁটে হেঁটে মাদরাসাটির উদ্দেশে রওনা হলে গুলি লেগে ঘটনাস্থলেই নিহত হন সজীব সরকারর।

সময়ের আলো/জেডআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close