ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

ভালুকায় জমি নিয়ে বিরোধ, পনের বছর পর উদ্ধার
প্রকাশ: শনিবার, ১৭ আগস্ট, ২০২৪, ৬:১২ পিএম  (ভিজিট : ২৫৬)
ময়মনসিংহের ভালুকায় জেলা পরিসদ সদস্যের প্রভাব খাটিয়ে দীর্ঘদিন দখল করে রাখা প্রায় ৩২ বিঘা জমি সরকার পতনের পর উদ্ধার করেছে একটি পরিবার। ঘটনাটি ঘটেছে উপজেলার হবিরবাড়ী এলাকায়। 

দলীয় প্রভাব খাটিয়ে জেলা পরিষদের সদস্য মোস্তফা কামাল জসিম উদ্দিন গংদের পৈতৃক সম্পত্তি দীর্ঘদিন দখলে রাখার অভিযোগ তুলেছেন ভুক্তভোগীরা। ওই পরিবারটি জানায়, আওয়ামী লীগ সরকারের পতনের পর ওই জমি পূনরায় দখলে নিয়েছেন তারা।

ওয়ারিশ সূত্রে জমির মালিক হালিমা খাতুন জানান, আমরা বুঝমান হয়ে জানি এটা আমাদের জমি কিন্তু জেলা পরিষদ সদস্য গোলাম মোস্তফা প্রভাব খাটিয়ে আমাদের জমি দীর্ঘদিন দখল করে রাখছে। আমরা এখন তা উদ্ধার করি। 

অপরদিকে ওই জমির ক্রয়সূত্রে মালিকানা দাবি করে প্রশাসনের কাছে আইনি সহায়তা চেয়েছেন জেলা পরিষদের সদস্য মোস্তফা কামাল। তিনি জানান, আমি কারো জমি দখল করিনি। ক্রয় সূত্রে আমি জমির মালিক। পটপরিবর্তন হওয়ায় আমার জমি তারা দখল করে নিয়েছে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা আলীনূর খান জানান, জেলা পরিষদের সদস্য মোস্তফা কামালের জমি দখলের বিষয়ে মৌখিক অভিযোগ পেয়েছেন। তবে লিখিত অভিযোগ পেলে দু'পক্ষকে ডেকে সমাধানের আশ্বাসও দিয়েছেন এই কর্মকর্তা।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close