ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

মজুদ করা ১১ বস্তা চাল জব্দ, ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা
প্রকাশ: শনিবার, ১৭ আগস্ট, ২০২৪, ৪:৫৫ পিএম  (ভিজিট : ৩৫০)
নওগাঁর মহাদেবপুরে দুস্থদের জন্য বরাদ্দ করা চাল দুই মাসেও বিতরণ না করে মজুদ করে রাখার অভিযোগে চাঁন্দাশ ইউপি চেয়ারম্যান মাহমুদান নবী রিপনের বিরুদ্ধে মামলা হয়েছে। গত বৃহস্পতিবার (১৬ আগস্ট) রাতে তার পরিষদ ভবন থেকে ৫৩০ কেজি চাল জব্দ করে থানা হেফাজতে নেয়া হয়েছে। পরবর্তীতে শুক্রবার (১৭ আগস্ট) রাতে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুলতান মাহমুদ বাদী হয়ে ইউপি চেয়ারম্যান মাহমুদান নবী রিপনসহ অজ্ঞাতনামা আরও ৪/৫ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন। 

মামলা সূত্রে জানা যায়, চাঁন্দাশ ইউনিয়নে গত জুন মাসের ভিডব্লিউবি খাদ্যশস্য বিতরণের জন্য উত্তোলনকৃত চালের মোট মোট ১৭৫ জন উপকারভোগীর মধ্যে ২২ জনকে কোন চাল না দিয়ে চেয়ারম্যান রিপন তা আত্মসাতের জন্য গোপন কক্ষে লুকিয়ে রাখেন। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুল হাসান সোহাগ বিষয়টি যাচাই-বাছাইয়ের জন্য উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোহাজের হাসান, মহিলা বিষয়ক কর্মকর্তা সুলতান মাহমুদ ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আবু বাক্কার সিদ্দিকসহ থানা পুলিশ ও সেনাবাহিনীর একটি দলকে সেখানে পাঠান। বিষয়টি জানতে পেরে ইউপি চেয়ারম্যান মাহমুদান নবী রিপন তার চৌকিদারদের দ্রুত চালগুলো সরিয়ে ফেলে বিতরণ রেজিস্টার ঠিক করার জন্য তাদের নির্দেশ দেন। চৌকিদাররা চালগুলো সরিয়ে নেওয়ার চেষ্টা করলে ইউপি সদস্যরা ওই কক্ষে অতিরিক্ত আরও একটি তালা ঝুলিয়ে দেন। 

ঘটনাস্থলে পুলিশ, সেনাবাহিনী ও অফিসারদের উপস্থিতিতে তালা খোলা হলে সেখানে দুই মাস আগে মজুদ করা ১১ বস্তায় ৫৩০ কেজি চাল পাওয়া যায়। ওইদিন রাতেই চালগুলো জব্দ করে থানায় নিয়ে আসা হয়। 

স্থানীয়রা জানান, ওই রাতে চেয়ারম্যানের অফিস কক্ষে গ্রাম পুলিশ বেবী নাজনিন, আয়নাল হক ও মমিনুল ইসলাম নামে তিনজন ওই প্রকল্পের ভুয়া মাস্টাররোল তৈরি করেছেন। এ সময় তারা তিনজনে অসংখ্য দুস্থের নামের পাশে টিপ সই দিচ্ছিলেন। 

এ বিষয়ে জানতে চাইলে গ্রামপুলিশ ও ইউপি চেয়ারম্যান কোন সদুত্তর দিতে পারেননি। 

মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) রুহুল আমিন জানান, মামলাটি দাখিল করে পরবর্তী ব্যবস্থা গ্রহণের জন্য দুর্নীতি দমন কমিশন দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে পাঠানো হয়েছে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  মজুদ করা চাল জব্দ   ইউপি চেয়ারম্যান-মামলা   মহাদেবপুর-নওগাঁ  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close