ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

হাটহাজারীতে স্কুল প্রধানের পদত্যাগ দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান
প্রকাশ: বৃহস্পতিবার, ১৫ আগস্ট, ২০২৪, ৮:২৮ পিএম  (ভিজিট : ২১৪)
ইনসেটে আলীপুর রহমানিয়া স্কুল এন্ড কলেজ প্রধান সাইফুর রহমান। ছবি: কোলাজ

ইনসেটে আলীপুর রহমানিয়া স্কুল এন্ড কলেজ প্রধান সাইফুর রহমান। ছবি: কোলাজ

বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও শিক্ষার্থীদের নানা হয়রানির অভিযোগ এনে হাটহাজারী পৌরসভার ‘আলীপুর রহমানিয়া স্কুল এন্ড কলেজ’ নামক প্রতিষ্ঠান প্রধানের পদত্যাগ দাবিতে বিক্ষোভ করে উপজেলা নির্বাহী অফিসার বরাবরে স্মারকলিপি দিয়েছেন ওই প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও এলাকাবাসীরা।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) বেলা দুইটার দিকে উপজেলায় নির্বাহী অফিসারের কার্যালয়ে গিয়ে তারা এ স্মারকলিপি দেন। 

জানা যায়, হাটহাজারী পৌরসভার ‘আলীপুর রহমানিয়া স্কুল এন্ড কলেজ’ নামক ওই প্রতিষ্ঠানের বেশ কিছু বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীসহ এলাকাবাসীর বৃহস্পতিবার দুপুরের দিকে মিছিল সহকারে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে উপস্থিত হয়ে ওই প্রতিষ্ঠান প্রধানের পদত্যাগ দাবিতে স্মারকলিপি প্রদান করেন। এর আগে গত বুধবার সকালের দিকে প্রতিষ্ঠানের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীসহ এলাকাবাসীরা প্রতিষ্ঠান প্রধান সাইফুর রহমান এর পদত্যাগ দাবিতে মাঠে জড়ো হয়ে বিক্ষোভ প্রদর্শন করেন। এ সময় তারা বিভিন্ন রকম স্লোগান দিতে থাকেন। 

প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও এলাকাবাসীরা অভিযোগ করে বলেন, আমাদের প্রতিষ্ঠান প্রধান সাইফুর রহমান নানা অনিয়ম-দুর্নীতির সঙ্গে জড়িত রয়েছেন। প্রতিষ্ঠানের লাখ লাখ টাকা আত্মসাৎ করেছেন। তিনি রাজনৈতিক লেজুড়বৃত্তি, আর্থিক অনিয়ম, শিক্ষার্থীদের সঙ্গে অসদাচরণ, শিক্ষার স্বাভাবিক পরিবেশ বিনষ্টসহ যেসব অন্যায়-অবিচার ও বিমাতৃসুলভ আচরণ করেছেন। আমরা তার পদত্যাগের জোর দাবি জানাচ্ছি। পরে বিক্ষোভকারীরা প্রতিষ্ঠান প্রধান সাইফুর রহমানকে তার কক্ষে অবরুদ্ধ করে রাখলে সেনাবাহিনী ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করে নিরাপদ স্থানে নিয়ে যান। 

এ ব্যাপারে জানতে চাইলে হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এবিএম মশিউজ্জামান দৈনিক সময়ের আলোকে বলেন, শিক্ষার্থী ও এলাকাবাসীরা দুপুরের দিকে স্মারকলিপি দিয়েছেন। এ ব্যাপারে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  স্কুল প্রধান-পদত্যাগ দাবি   বিক্ষোভ-স্মারকলিপি   হাটহাজারী-চট্টগ্রাম  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close