ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

যবিপ্রবি উপাচার্যের পদত্যাগ চেয়ে আল্টিমেটাম
*শনিবার পর্যন্ত সময় দিয়েছেন আন্দোলনকারীরা *দাবি না মানলে প্রশাসনিক ভবনে তালা দেওয়ার হুমকি
প্রকাশ: বুধবার, ১৪ আগস্ট, ২০২৪, ৬:২৯ পিএম  (ভিজিট : ৪৬০)
উপাচার্য, ট্রেজারার, রেজিস্ট্রার, হল প্রভোস্ট, প্রক্টর, রিজেন্ট বোর্ড সদস্য ড. ইকবাল কবির জাহিদসহ উপাচার্যের অনুসারীদের পদত্যাগের দাবিতে ২য় দিনের মতো বিক্ষোভ মিছিল "মার্চ টু প্রশাসনিক ভবন" করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা। এসময় তারা উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেনকে শনিবারের মধ্যে পদত্যাগ করার আল্টিমেটাম দেন।

বুধবার (১৪ আগস্ট) বেলা সাড়ে এগারোটায় যবিপ্রবির প্রধান ফটক থেকে বিক্ষোভ মিছিল "মার্চ টু প্রশাসনিক ভবন" নিয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে এসে সমাবেশ করেন আন্দোলনকারীরা। সে সময় তারা উপাচার্যকে শনিবারের মধ্যে পদত্যাগ করার আল্টিমেটাম দেন অন্যথায় প্রশাসনিক ভবনে তালা দিয়ে আরো কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন। 

সমাবেশে বক্তারা উপাচার্যসহ, ট্রেজারার, রেজিস্ট্রার, হল প্রভোস্ট, প্রক্টর, রিজেন্ট বোর্ড সদস্য ড. ইকবাল কবির জাহিদ সহ উপাচার্যের অনুসারীদের পদত্যাগের দাবি করেন।

পরিবেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের শিক্ষার্থী মোহাম্মদ উসামাহ বলেন, স্বৈরাচার হাসিনা সরকারের মদদপুষ্ট যবিপ্রবি ভিসি বিগত ছাত্র আন্দোলনে অংশগ্রহণকারীদের উপর হামলায় সহযোগিতা করেছে তাই আমাদের এই আন্দোলনের প্রধান দাবি বিশ্ববিদ্যালয়ে স্বৈরাচার ভিসিসহ প্রক্টর, হল প্রভোস্ট, শিক্ষর সমিতি সভাপতিসহ সকল দালাল সিন্ডিকেটদের পদত্যাগ করতে হবে। 

এছাড়াও কোন ধরণের রাজনৈতিক দলের জায়গা এই বিশ্ববিদ্যালয়ে আমরা চাই না। যদি উপাচার্য পদত্যাগ না করেন তবে আগামী শনিবার থেকে আমরা কঠোর আন্দোলনে যাব।

ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী সজীব হোসেন বলেন, যবিপ্রবি উপাচার্য তার মেয়াদ কালীন সময়ে যে উন্নয়ন গুলো করেছে সেগুলো ছিল বিগত উপাচার্য সাত্তার স্যারের আমলের। উপাচার্য স্যারের কাছে যখন আমরা কোন দাবি নিয়ে যেতাম তখন তিনি মিথ্যা আশ্বাস দিতেন কিন্তু তিনি সেটা বাস্তবায়ন করেননি। এই মিথ্যুক দুর্নীতিবাজ ভিসিকে আমরা চাই না। ভিসি'র উদ্দেশ্যে বলতে চাই, আপনি জানেন পতনের চেয়ে পদত্যাগ উত্তম তাই স্বসম্মানে পদত্যাগ করুন।

কেমিকৌশল বিভাগের শিক্ষার্থী উর্মী বলেন, আমরা কোন রাজনৈতিক দলের থেকে এই আন্দোলন করছি না। আমাদের বিরুদ্ধে এরকম গুজব ছড়ানো বন্ধ করুন। সাধারণ শিক্ষার্থীদের কোনো ট্যাগ দিলে তারা তাদের কর্মসূচি থেকে সরে যাবে না। আমাদের সাধারণ শিক্ষার্থীর আন্দোলনকে যারা প্রশ্নবিদ্ধ করতে চাচ্ছে তাদের প্রত্যেকে জবাবদিহিতার আওতায় আনা হবে। উপাচার্যের বিরুদ্ধে লিফট দুর্নীতি, শিক্ষক নিয়োগ বানিজ্য সহ একাধিক দুর্নীতির অভিযোগ রয়েছে। আমরা চাই এমন একজন শিক্ষার্থীবান্ধব ভিসি আসুক যিনি আমাদের কথা শুনবে।

সময়ের আলো/জিকে




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close