ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

কমলনগরে ইউপি চেয়ারম্যানের অপসারণ দাবিতে ঝাড়ু মিছিল, মানববন্ধন
প্রকাশ: বুধবার, ১৪ আগস্ট, ২০২৪, ৪:৩৭ পিএম  (ভিজিট : ৫৫৬)
দুর্ণীতি ও দুঃশাসন, জন্ম নিবন্ধন, কাবিখা ও ওয়ারিশ সনদে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগে লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চর মার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউসুফ আলীর অপসারণের দাবিতে ঝাড়ু মিছিল ও মানববন্ধন করেছে ২ শতাধিক নারী-পুরুষ।  

বুধবার (১৪ আগস্ট) সকাল সাড়ে ১০টায় ইউনিয়নের মুন্সিরহাট বাজারের চৌরাস্তায় দাঁড়িয়ে এলাকাবাসী এ বিক্ষোভ কর্মসূচি পালন করেন।

মার্টিন ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য তারেকুর রহমান রকির সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন ভুক্তভোগী আরাফাত, রাসেল, বাসার, দেলোয়ার প্রমুখ।  

মানববন্ধনে বক্তারা বলেন, মার্টিন ইউনিয়ন পরিষদে জন্ম নিবন্ধন ও ওয়ারিশ সনদ নিতে গেলে এলাকাবাসীর কাছ থেকে এক থেকে পাঁচ হাজার টাকা পর্যন্ত আদায় করা হয়। নাপিতকে জন্মসনদের কাজে ব্যবহার করে ৩২ হাজার টাকাও নিয়েছেন তিনি।

এছাড়া সরকারি সকল প্রকল্পের টাকা লুটপাট করে নেন তিনি। ইউনিয়কে তার পারিবারিক ইউনিয়নে রূপান্তর করেছেন। হতদরিদ্রের টাকা নিজের করে নিতে সিমগুলো তার কাছে রেখে ৬০টি ফোনে সচল রাখেন। এছাড়া ৩ বছর ধরে ইউপি সদস্যের সম্মানীও দিচ্ছেন না। তিন বছরের হোল্ডিং ট্যাক্স আদায় করে কোন উন্নয়ন মূলক কাজ না করে তার পকেটে ঢুকিয়েছেন।

এ ব্যাপারে গণমাধ্যম সংবাদ প্রচারের পরেও প্রশাসন কোন ব্যবস্থা গ্রহণ করেননি। তবে তিনি বলেন, প্রশাসনের লোককে ম্যানেজ করতে টাকা নেন বলে অজুহাত দেখান ইউপি চেয়ারম্যান। এতোদিন ক্ষমতাসীন দলের প্রভাব বিস্তার করাতে এলাকার সাধারণ মানুষ তার বিরুদ্ধে মুখ খোলার সাহস পায় নাই।

মানববন্ধন শেষে এলাকাবাসী তোরাবগঞ্জ-মতিরহাট সড়কে ঝাড়ুহাতে মিছিল করেন। মিছিলে অংশ নেওয়া নারী-পুরুষ দুর্নীতিবাজ ইউপি চেয়ারম্যান ইউসুফ আলির অপসারণের দাবিতে বিভিন্ন শ্লোগান দেন।

এসব বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত ইউপি চেয়ারম্যান ইউসুফ আলি বলেন, অভিযোগকারীরা ব্যক্তিগত আক্রোশ থেকে আমার বিরুদ্ধে এ ধরনের অভিযোগ করেছেন। বিভিন্ন হুমকি ধানকি দেওয়াতে ইউনিয়ন পরিষদে আমি যেতে পারছি না। তবে ইউনিয়ন পরিষদের কাজ যথারীতি চলছে। কোন দুর্নীতি বা অনিয়মের সাথে আমি জড়িত না।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close